বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালের পাড়ে কার্টুনে নবজাতকের কান্নার আওয়াজ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

খালের পাড়ে কার্টুনে নবজাতকের কান্নার আওয়াজ

রোববার রাত তখন ৯টা। ঐ সময় একটি খালের পাড় থেকে হঠাৎ ভেসে আসে কান্নার আওয়াজ। স্থানীয়রা কান্নার আওয়াজ শুনতে পেয়ে এগিয়ে যায়। সেখানে গেলেই চোখে পড়ে একটি কার্টন। পরে তারা ঐ কার্টন মধ্যে দেখতে পায় এক নবজাতক। এ সময় পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশের সহযোগিতায় নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশু কর্নারে নিবিড় পরিচর্যায় রাখা হয়।

ঘটনাটি ঘটেছে হবিগঞ্জের মাধবপুর উপজেলার উজ্জ্বলপুর গ্রামে। সোমবার রাত ৮টার দিকে কোনো অভিভাবক না পাওয়ায় নবজাতককে সিলেট ছোটমনি নিবাসে পাঠানো হয়েছে।

মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন মাধবপুর উপজেলা স্বাস্থ্য ডা. ইশতিয়াক আল মামুন।

স্থানীয়রা জানায়, রোববার রাতে উজ্জ্বলপুর গ্রামের একটি খালের পাড় থেকে হঠাৎ শিশুর কান্না শুনতে পায় স্থানীয়রা। পরে তারা গিয়ে কার্টনের মধ্যে নবজাতকটিকে দেখতে পায়। এ সময় পুলিশকে খবর দেওয়া হয়। পরে পুলিশের সহযোগিতায় নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশু কর্নারে নিবিড় পরিচর্যায় রাখা হয়।

মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইশতিয়াক আল মামুন জানান, রোববার রাতে একটি ছেলে নবজাতককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে তাকে সোমবার রাত ৮টার দিকে অভিভাবক না পাওয়ায় সিলেট ছোটমনি নিবাসে পাঠানো হয়েছে। নবজাতকটি এক বা দুইদিন বয়সী হতে পারে। তার শরীরে জন্ডিস থাকলেও মোটামুটি সুস্থ আছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]