রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জবি বিএনসিসির নতুন ক্যাডেট-ইনচার্জ স্বপন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৯ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

জবি বিএনসিসির নতুন ক্যাডেট-ইনচার্জ স্বপন

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্লাটুনের ক্যাডেট ইনচার্জ হিসেবে দায়িত্ব পেয়েছেন ক্যাডেট সার্জেন্ট মো. স্বপন মিয়া।

স্বপন মিয়া বিশ্ববিদ্যালয়ের ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের তৃতীয় বর্ষের (১৫ তম ব্যাচ) শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি ঝিনাইদহ সদরের রাজনগর গ্রামে।

রোববার (৮ জানুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মুজিবমঞ্চে আয়োজিত ক্যাডেটদের পদোন্নতি, পুরস্কার বিতরণ, দায়িত্ব হস্তান্তর এবং বিদায় অনুষ্ঠানে বিএনসিসির ব্রাভো কোম্পানির কোম্পানি কমান্ডার ও জবি বিএনসিসির অফিসার ইনচার্জ পিইউও আতিয়ার রহমান নতুন ইনচার্জের নাম ঘোষণা করেন।

এ সময় নতুন ক্যাডেট ইনচার্জ ক্যাডেট সার্জেন্ট মো. স্বপন মিয়া প্লাটুন কমান্ডার ও বিদায়ী ক্যাডেটদের প্রতি কৃতজ্ঞতা জানান এবং দায়িত্ব পালনে সব ক্যাডেটদের সহযোগিতা কামনা করেন।
তিনি বলেন ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্রতিষ্ঠানটির একটি অন্যতম গুরুত্বপূর্ণ ও সক্রিয় সংগঠন। যারা জ্ঞান, শৃঙ্খলা ও স্বেচ্ছাসেবক এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে তাদের কার্যক্রম পরিচালিত করছে। সংগঠনটি আদর্শবান ও যোগ্য নাগরিক হিসেবে তার প্রতিটি সদস্যকে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতা বজায় রাখতে ও আমার ওপর অর্পিত সব দায়িত্ব পালন করে যাওয়ার সর্বোচ্চ চেষ্টা করব। পাশাপাশি সবার সার্বিক সহযোগিতা একান্ত কাম্য।’

এ ব্যাপারে ব্রাভো কোম্পানির কোম্পানি কমান্ডার ও জবি বিএনসিসির অফিসার ইনচার্জ পিইউও আতিয়ার রহমান বলেন, ‘স্বপন মিয়াকে নতুন ক্যাডেট ইনচার্জ হিসেবে পেয়ে আমরা আনন্দিত। সে আমাদের প্লাটুনের প্রতিদিনের ড্রিলগুলোতে সময় মত উপস্থিত থাকে। পাশাপাশি সব কাজ নিষ্ঠার সঙ্গে পরিচালনা করে। এছাড়াও আন্তঃপ্লাটুন ড্রিল প্রতিযোগিতা-২০২২ এ শ্রেষ্ঠ কমান্ডার হয়েছে সে। আশা করি সে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে প্লাটুনকে সফলতা এনে দিবে।’

Facebook Comments Box
advertisement

Posted ৮:০২ পূর্বাহ্ণ | সোমবার, ০৯ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]