শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সমন্বিত আট ব্যাংকের ১,০৬৯ পদের লিখিত পরীক্ষার সূচি প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

সমন্বিত আট ব্যাংকের ১,০৬৯ পদের লিখিত পরীক্ষার সূচি প্রকাশ

ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের অন্তর্ভুক্ত আটটি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানে ‘সিনিয়র অফিসার (জেনারেল)’ পদে এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের চাকরিসংক্রান্ত ওয়েবসাইটে দেয়া এক বিজ্ঞপ্তিতে এ সূচি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০ সালভিত্তিক ‘সিনিয়র অফিসারের (জেনারেল)’ ১ হাজার ৬৯টি পদে সমন্বিতভাবে নিয়োগে গত ২০ জানুয়ারি এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্য থেকে ১০ হাজার ৯৮২ জন প্রার্থী লিখিত পরীক্ষার জন্য উত্তীর্ণ হন। উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষা ২৪ ফেব্রুয়ারি শুক্রবার বিকেল ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ পদে জব আইডি নম্বর ১০১৪৬।

আটটি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানে ১ হাজার ৬৯টি সিনিয়র অফিসারের (জেনারেল) পদের মধ্যে সোনালী ব্যাংক লিমিটেডে ১৪৩টি, জনতা ব্যাংক লিমিটেডে ১৯৭টি, রূপালী ব্যাংক লিমিটেডে ৬৮টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে ৪টি, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৫৩৯টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২২টি, প্রবাসীকল্যাণ ব্যাংকে ৬২টি, কর্মসংস্থান ব্যাংকে ৭টি এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে ২৭টি পদ রয়েছে।

লিখিত পরীক্ষা লালমাটিয়া গার্লস হাইস্কুল, লালমাটিয়া, ঢাকা; ঢাকা শিক্ষা বোর্ড ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, মিরপুর-১, ঢাকা; মডেল একাডেমি, পাইকপাড়া সরকারি (ডি-টাইপ) কলোনি, মিরপুর-১, ঢাকা; আদর্শ হাইস্কুল, মিরপুর-১০, ঢাকা; মিরপুর গার্লস আইডিয়াল কলেজ, মিরপুর-১০, ঢাকা এবং মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট, মিরপুর-১০, ঢাকায় অনুষ্ঠিত হবে।

লিখিত পরীক্ষার জন্য আলাদা কোনো প্রবেশপত্র ইস্যু করা হবে না। এমসিকিউ টেস্টের প্রবেশপত্র লিখিত পরীক্ষার প্রবেশপত্র আনতে হবে। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

সামাজিক দূরত্ব মেনে সারিবদ্ধভাবে কেন্দ্রের অভ্যন্তরে প্রবেশ এবং চেকিং কার্যক্রম সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর কমপক্ষে এক ঘণ্টা আগে পরীক্ষার্থীকে পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হতে হবে।

পরীক্ষা শুরুর পর কোনো প্রার্থী কোনোক্রমেই পরীক্ষাকেন্দ্রে ঢুকতে পারবেন না।

প্রবেশপত্র (এক কপি) ছাড়া কোনো ধরনের কাগজ, বই, মানিব্যাগ, মুঠোফোন, ক্যালকুলেটর, ইলেকট্রনিক কার্ড (স্মার্ট কার্ড, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড বা অনুরূপ অন্য কোনো কার্ড), স্মার্ট ওয়াচ বা অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষাকেন্দ্রে ঢোকা যাবে না।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]