বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ হাসিনা বাংলাদেশের নারীদের এগিয়ে দিয়েছেন: দীপু মনি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৯ মার্চ ২০২৩ | প্রিন্ট

শেখ হাসিনা বাংলাদেশের নারীদের এগিয়ে দিয়েছেন: দীপু মনি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পৃথিবীর সব কিছুতেই নারীর অংশগ্রহণ প্রয়োজন। তবে এজন্য নারীদের জড়তার জায়গা থেকে বেরিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের নারীদের নিজ হাতে এগিয়ে দিয়েছেন। এখন বাকি কাজ আমাদেরই করে যেতে হবে।

বুধবার রাজধানীর ধানমন্ডিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নগর কার্যালয়ে আন্তর্জাতিক নারী দিবসের আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ছোটবেলা থেকে আমাদের চারপাশে শক্ত-পোক্ত যে দেয়ালগুলো তৈরি করা হয়েছে, সেগুলো ভেঙেচুরে বের হয়ে আসতে হবে। এ যুদ্ধ নারীর জন্য সবচেয়ে বড় যুদ্ধ। সেটাতে জয়ী হওয়ার পরও স্কাই ইজ দ্য লিমিট। নারী যে পথে হাঁটবে, সে পথ কিন্তু কুসুমাস্তীর্ণ নয়। সে কারণে এই ডিজিটাল পথেও নারীর বাঁধাবিপত্তি অনেক, তাই নারীকে ডিজিটাল হতেই হবে।

তিনি আরো বলেন, এখন প্রযুক্তিই বিশ্ব। এ বিশ্বে নারীকে জায়গা করে নিতে হলে প্রযুক্তি শিখতেই হবে।

ডা. দীপু মনি বলেন, এই সমাজ থেকে নারী-পুরুষ বৈষম্য দূর করতে চেয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। শোষণ-বঞ্চনাহীন একটি বাংলাদেশ তৈরি করতে চেয়েছিলেন। তার দেখানো পথ ধরেই সে কাজটি করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই এই নারী দিবসে বঙ্গবন্ধু ও তার সুযোগ্য কন্যার প্রতি শ্রদ্ধা।

এ সময় উপস্থিত ছিলেন- সংসদ সদস্য আরমা দত্ত, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. মশিউর রহমান, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. নাসিমা বানু, উপ-উপাচার্য প্রফেসর ড. মাহবুবা নাসরিন, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, অভিনেত্রী তারিন জাহান প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]