রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কতদূর এগুলো আশুলিয়া এক্সপ্রেসওয়ে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৭ মে ২০২৪ | প্রিন্ট

কতদূর এগুলো আশুলিয়া এক্সপ্রেসওয়ে

ঢাকার দ্বিতীয় দ্রুতগতির উড়াল সড়ক ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে। এরই মধ্যে আব্দুল্লাহপুর থেকে আশুলিয়া পর্যন্ত বেশ কিছু জায়গায় পিলারে বসানো হয়েছে ভায়াডাক্ট।

প্রকল্প কর্মকর্তারা জানান, সার্বিক অগ্রগতি ৪০ ভাগ। পুরো প্রকল্প ২০২৬ সালে শেষ করার পরিকল্পনা থাকলেও আশুলিয়া-ধউর অংশ আগামী বছরই চালু হবে।

বিমানবন্দর হয়ে আব্দুল্লাহপুর, ধউর ও আশুলিয়া হয়ে বাইপাইল; ঢাকার দুই প্রান্তে তৈরি হবে নতুন সংযোগ। ২৪ কিলোমিটার এ উড়াল সড়ক যুক্ত হবে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের সঙ্গে। তৈরি হবে মূল শহরকে নিচে রেখে সাভার থেকে চিটাগাং রোড পর্যন্ত সরাসরি সংযোগ। প্রকল্পটি হলে ধউর-আশুলিয়া মূল সড়ক তুলে দিয়ে হবে উড়াল পথ। এ অংশের দুই প্রান্তে আসা-যাওয়ার আলাদা দুটি লেন তৈরি হলেই উঠবে মূল সড়কের পিলার। এরই মধ্যে এ সংযোগ সড়কে বসে গেছে ভায়াডাক্ট।

গণমাধ্যমকে আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক মো. সাহাবুদ্দিন খান বলেন, ধউর থেকে আশুলিয়া পর্যন্ত যে দুটি সেতু আছে, সেগুলো মার্চের মধ্যে শেষ হবে। তখন এদিক দিয়ে গাড়িগুলো চলাচল করবে। তারপর আমরা মূল সেতুর বাকি কাজ করবো।

তিনি বলেন, আব্দুল্লাপুর অংশেও এক একে উঠতে শুরু করেছে একেকটি পিলার। আবার যেখানে পিলারের কাজ শেষ সেখানে বসানো হচ্ছে গার্ডার। আটটি করে গার্ডারে ঢালাই দিয়েই তৈরি হবে এ উড়াল সড়ক।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৭ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]