রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শেরপুরে বিএনপির ১০ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৭ মে ২০২৪ | প্রিন্ট

শেরপুরে বিএনপির ১০ নেতা বহিষ্কার

দলীয় সিদ্ধান্ত অমান্য করে আগামী ২১ মে দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় শেরপুরে বিএনপির চার নেতাকে বহিষ্কার করেছে দলটি। এর আগে, আগামী ৮ মে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির আরো ছয় নেতাকে বহিষ্কার করা হয়।

বিএনপির অফিসিয়াল ফেসবুক পেজে দু’দফায় দেওয়া চিঠিতেও ১০ নেতাকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়েছে।

মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ পলাশ।

ওই চিঠিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ার সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে ওই ১০ নেতাকে বহিষ্কার করা হলো। এই সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

বহিষ্কৃত নেতারা হলেন- জেলা বিএনপির সদস্য মুকসেদুল হক শিবলু, নকলা উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক রেজাউল করিম, দেওয়ান মামুন এবং উপজেলা বিএনপির সহসভাপতি দেওয়ান কোহিনূর, শ্রীবরদী উপজেলার কাকিলাকুড়া ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এবিএম সাইফুল মালেক, শ্রীবরদী শহর বিএনপির ১ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাদশা, শ্রীবরদী উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জুবায়দুল ইসলাম রাজন ও শ্রীবরদী উপজেলা গোসাইপুর ইউনিয়ন ছাত্রদল সভাপতি সাদমান সৌমিক মুন এবং ঝিনাইগাতী উপজেলা স্বেচ্ছাসেবক দল আহ্বায়ক মেহেদী হাসান মামুন।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ পলাশ বলেন, বিএনপির বহিষ্কৃত নেতাকর্মীরা সবাই আওয়ামী লীগ ঘরানার। কেন্দ্রের এই সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই।

তিনি আরো বলেন, বহিষ্কৃত ১০ জন দল থেকে চলে যাওয়ায় জেলা বিএনপি আরো শক্তিশালী হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৭ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]