শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উচ্ছ্বাস ও উদ্দীপনার মধ্য দিয়ে পথশিশুদের মেট্রো রেল ভ্রমণ

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৭ মার্চ ২০২৩ | প্রিন্ট

উচ্ছ্বাস ও উদ্দীপনার মধ্য দিয়ে পথশিশুদের মেট্রো রেল ভ্রমণ

নীল রঙের টি-শার্ট ও বঙ্গবন্ধুর ছবি সংলগ্ন লাল-সবুজ রঙের টুপি পরে মেট্রো রেল ভ্রমণ করে পথশিশুরা। সে সময় গান ও জন্মদিনের স্লোগানের মধ্য দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে তারা। আজ শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উপলক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উদ্যোগে ৬০ জন পথশিশুকে নিয়ে মেট্রো রেল ভ্রমণ করা হয়। এ সময় তেজগাঁও সরকারি শিশু পরিবার থেকে ৩০ জন মেয়েশিশু ও মিরপুর সরকারি শিশু পরিবার থেকে ৩০ জন ছেলেশিশু উপস্থিত ছিল।

শুক্রবার সকালে মেট্রোস্টেশন শিশুদের উদ্দীপনায় ভরপুর ছিল। সকাল ৯টার দিকে বিআরটিসির ছাদখোলা বাসে করে আগারগাঁও স্টেশনে এসে পৌঁছে শিশুরা। সে সময় ছেলেদের পরনে ছিল লাল পাঞ্জাবি আর মেয়েদের পরনে লাল সালোয়ার-কামিজ। তার ওপর সবার নীল কালারের টি-শার্ট। মাথায় বঙ্গবন্ধুর ছবি সংলগ্ন লাল-সবুজ রঙের টুপি। প্রত্যেকের হাতে নানা রঙের প্ল্যাকার্ড। প্ল্যাকার্ডে বঙ্গবন্ধুর ছবি ও লেখা শুভ জন্মদিন বঙ্গবন্ধু। বাদ্যযন্ত্র বাজিয়ে তারা মেট্রোস্টেশনে প্রবেশ করে।

মেট্রোস্টেশনে প্রবেশের পর সবাই লাইন ধরে দাঁড়িয়ে কার্ড নেয় তারা। তারপর নিজের কার্ড নিজে পাঞ্চ করে স্টেশনের প্ল্যাটফর্মে যায় শিশুরা।
মেট্রো রেলে প্রবেশ করে নানা ধরনের দেশাত্মবোধক গান ও জন্মদিনের স্লোগান দিতে দিতে মেট্রো রেল ভ্রমণ করে শিশুরা। আগারগাঁও থেকেই উত্তরা উত্তর স্টেশনে পৌঁছে আবার বিআরটিসি বাসে করে মেট্রো রেলের প্রদর্শনী ও তথ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় শিশুদের। সেখানে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করা হয়।

মেট্রো রেলে চড়ে আনন্দিত শিশুরা

তেজগাঁও সরকারি শিশু পরিবার থেকে এসেছে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ইসরাত জাহান।  ইসরাত বলে, ‘অনেক ভালো লাগছে। এই প্রথম উঠছি। কাল রাত থেকে খুব আনন্দে ছিলাম ট্রেনে উঠব বলে।’

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৭ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]