রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোয়াখালীতে মডেল মসজিদে বিস্ফোরণ: যা জানাল র‍্যাব

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩ | প্রিন্ট

নোয়াখালীতে মডেল মসজিদে বিস্ফোরণ: যা জানাল র‍্যাব

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা মডেল মসজিদের দ্বিতীয় তলায় একটি কক্ষে বিস্ফোরণের ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন ও প্রাথমিক নমুনা সংগ্রহ করেছে র‍্যাবের একটি ডিসপোজাল দল। ঘটনাস্থলে কোনো বিস্ফোরকদ্রব্য পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছেন র‍্যাবের ডিসপোজাল টিমের উপ-পরিচালক মেজর মসিউর।

বুধবার (২২ মার্চ) রাত ৯টার দিকে পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান মেজর মসিউর।

তিনি জানান, আলামতগুলো পরীক্ষার পর বিস্ফোরণের কারণ জানা যাবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এটি নরমাল কোনো জিনিস থেকে বিস্ফোরণ হয়েছিল।

 

এর আগে ডিসপোজাল দলের সদস্যরা ঘটনাস্থলে এসে মডেল মসজিদের দ্বিতীয় তলার ওই কক্ষ এবং আশপাশ থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করেন।

এর আগে, মঙ্গলবার (২১ মার্চ) সোয়া ১১টার দিকে বেগমগঞ্জ উপজেলার আলীপুর এলাকায় নির্মিত উপজেলা মডেল মসজিদের দ্বিতীয় তলায় মোয়াজ্জিন ও খাদেম থাকার কক্ষে আকস্মিক এক বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে কক্ষটির দুইটি দরজা ও দুটি জানালা ক্ষতিগ্রস্ত হয়। কক্ষটিতে মুয়াজ্জিন ও খাদেমদের কেউ না থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

তবে ওই কক্ষের দুইটি দরজা, দুইটি জানালা, মেঝে ও উপরের সিলিংয়ের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার খবর পেয়ে বুধবার ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ও পুলিশ সুপার মো. শহীদুল ইসলামসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। এরপর সেখানে যায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ও গোয়েন্দা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]