শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রেক ছাড়া ২ কিলোমিটার গাড়ি চালিয়ে যা করলেন চালক

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৪ মার্চ ২০২৩ | প্রিন্ট

ব্রেক ছাড়া ২ কিলোমিটার গাড়ি চালিয়ে যা করলেন চালক

দীর্ঘ সময় ধরে ব্রেক কাজ করছিল না কাভার্ডভ্যানটির। চালক বিভিন্নভাবে গাড়িটি থামানোর চেষ্টা করেন। কয়েকবার সড়ক বিভাজকে ধাক্কা দিয়েও হয়নি কাজ। ফলে হাত নেড়ে আশপাশের গাড়ি চালকদের নিরাপদ দূরত্বে সরে যাওয়ার ইঙ্গিত করছিলেন সহকারী।

এভাবে প্রায় দুই কিলোমিটার চলার পর ইউটার্ন পেয়ে কৌশলে সড়ক বিভাজকের ওপর কাভার্ডভ্যানটি তুলে দেন চালক। এতে তিনি সামান্য আহত হলেও রক্ষা পান বড় দুর্ঘটনা থেকে।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির সামনে এ ঘটনা ঘটে।

কাভার্ডভ্যানটির চালক মো. নয়ন বলেন, ব্রেক ছাড়াই দুই কিলোমিটার গাড়ি চালিয়ে আসি। এ অবস্থায় হাত নেড়ে অন্যান্য গাড়ির চালকদের সংকেত দিতে থাকেন আমার সহকারী রাব্বি। কয়েকবার সড়ক বিভাজকে ধাক্কা দিয়ে গাড়িটি থামানোর চেষ্টা করি। কিন্তু এতেও থামানো সম্ভব হয়নি। শেষে ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির পাশে ইউটার্নের সড়ক বিভাজকে তুলে দেই।

নয়ন আরো বলেন, দুর্ঘটনা ঘটবে সেটি মাথায় ছিল। তবে ক্ষতি কীভাবে কমানো যায়, সেই চেষ্টা করেছি। অন্য গাড়িতে ধাক্কা দিলে সেই গাড়ি ক্ষতিগ্রস্ত হবে, আমার গাড়িও ক্ষতিগ্রস্ত হবে; মানুষ মারা যেতে পারে, সেটি যাতে না হয় সেই চেষ্টা করেছি।

ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির সার্জেন্ট আশিকুর রহমান বলেন, ব্রেক ফেল হওয়ার পর বড় কোনো দুর্ঘটনা থেকে বাঁচতে চালকের সড়ক বিভাজকের ওপর তুলে দেওয়া ছাড়া কোনো উপায় ছিল না। চালক সামান্য ব্যথা পেয়েছেন। কিন্তু বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৪ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]