বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘জানি না আমার বুকের মানিক বেঁচে আছে, নাকি মরে গেছে’

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১১ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

‘জানি না আমার বুকের মানিক বেঁচে আছে, নাকি মরে গেছে’

বাগেরহাটের মোংলা উপজেলায় সুন্দরবনে মাছ ধরতে গিয়ে আপন দুই ভাইয়ের মধ্যে বড় ভাই সাগর নাথ জেলে ও ছোট ভাই হিলটন নাথ নিখোঁজ রয়েছেন।

গত শনিবার থেকে পরিবারের লোকজনসহ এলাকাবাসী ওই ব্যক্তিকে পশুর নদী এবং সুন্দরবনে অনেক খোঁজাখুঁজি করেও এখনো তার কোনো সন্ধান পায়নি। নিখোঁজ হিলটন মরে গেছে নাকি বেঁচে আছে তাও বলতে পারছেন না তারা। শুক্রবার তারা বাড়ি থেকে সুন্দরবনে মাছ ধরতে যায়।

নিখোঁজ হিলটন নাথ মোংলা উপজেলার চিলা গ্রামের দিনমজুর মিঠু নাথের ছেলে।

হিলটন নাথের চাচা স্বপন নাথ বলেন, হিলটন মোংলা ইপিজেডের কর্মরত একজন শ্রমিক। গত শুক্রবার রাতে তার বড় ভাইসহ আরো দুজন সুন্দরবনের খালে মাছ ধরতে রওনা হলে তাদের সঙ্গে মাছ ধরতে যায় হিলটন। শনিবার সকালে জানতে পারি সুন্দরবনে মাছ ধরার অপরাধে সাগর নাথসহ আরো দুজনকে বনরক্ষীরা আটক করে নিয়ে গেছে। তবে হিলটন নাথের কোনো সন্ধান এখনো পাওয়া যায়নি।

নিখোঁজ হিলটনের বাবা মিঠুনাথ বলেন, আমার দু’টা ছেলে বড় ছেলেটা মাছ ধরতে গিয়ে মামলা খেয়ে জেলে আছে, আর ছোট ছেলেটা নিখোঁজ রয়েছে। জানি না আমার বুকের মানিক বেঁচে আছে, নাকি মরে গেছে। গত শনিবার থেকে এখন পর্যন্ত আমার মানিককে খুঁজে পায়নি। জীবিত না পারলেও মরদেহটা অন্তত আমাকে এনে দিন।

পূর্ব সুন্দরবনের চাদঁপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মাহাবুব হাসান জানান, অবৈধভাবে সুন্দরবনের করমজলের ৮ নম্বর খালে মাছ শিকার কালে বনরক্ষীদের হাতে অসিম শেখ, জাকির শেখ, ও সাগর নাথ নামে তিন জেলে নৌকাসহ আটক হয়। এ সময় আর কাউকে নৌকায় পাওয়া যায়নি।

সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির জানান, সোমবার চিলা এলাকার কিছু লোক আমাকে এসে জানায়, মাছ ধরতে এসে হিলটন নামে তাদের একজন লোক নিখোঁজ রয়েছে। তার সন্ধান পেতে সহায়তা চাইলে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে, তাদের সঙ্গে বনরক্ষীদের বনে এবং নদীতে পাঠিয়েছি।

Facebook Comments Box
advertisement

Posted ৭:১২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১১ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]