শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

১০ গান নিয়ে মনির খানের ‘কী বাঁধনে বেঁধেছো আমায়’

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১২ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

১০ গান নিয়ে মনির খানের ‘কী বাঁধনে বেঁধেছো আমায়’

‘তোমার কোনো দোষ নেই’, ‘আট আনার জীবন’, ‘ভাড়া করে আনবি মানুষ’, ‘বিধি আমার এ চোখ অন্ধ করে দাও’র মতো জনপ্রিয় সব গানের শিল্পী মনির খান। চলচ্চিত্রে কণ্ঠ দিয়েও কোটি শ্রোতার মন জয় করেছেন তিনি। জিতেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও।

দীর্ঘদিন পর একসঙ্গে ১০টি গান একসঙ্গে প্রকাশ করছেন মনির খান। ‘কী বাঁধনে বেঁধেছো আমায়’ শিরোনামের এলবামে গানগুলো ভিডিও আকারে প্রকাশ হচ্ছে। গানগুলো লিখেছেন লিটন শিকদার। এগুলোর সুর করেছেন মিল্টন খন্দকার ও দেবু রায়। গানগুলোর সংগীতায়োজন করেছেন কলকাতার রকেট মন্ডল।

১০টি গান মুক্তি উপলক্ষে সোমবার ঢাকায় ছোট পরিসরে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। গানগুলো প্রকাশনাকে কেন্দ্র করে নানা অভিজ্ঞতা ভাগাভাগি করেন শিল্পী ও গানগুলোর গীতিকার ও সুরকারেরা। মনির খানকে শুভেচ্ছা জানাতে হাজির হয়েছিলেন কণ্ঠশিল্পী খোরশেদ আলম, রবি চৌধুরী, মামুন, নাসির, গীতিকার শহীদুল্লাহ ফরায়জি, লিটন অধিকারী রিন্টু, অভিনেতা ও প্রযোজক সাজু মুনতাসীরসহ আরো অনেকেই।

অনুষ্ঠানে জানানো হয়, ঈদ উপলক্ষে আগামী ২২-২৩ রোজার মধ্যেই গানগুলোর ভিডিও মনির খানের ইউটিউব চ্যানেল ‘এমকে মিউজিক টোয়েন্টিফোর’ এ মুক্তি দেওয়া হবে।

নতুন গানগুলো নিয়ে মনির খান বলেন, আমি যে ধরনের গান করি, সেই ধরনের উপাদানই নতুন এই ১০টি গানে রয়েছে। গানগুলো করে ভালো লেগেছে। অনেকদিন পরে একসঙ্গে এতগুলো গান করলাম। গানের কথার সঙ্গে সঙ্গতি রেখে ভিডিও করা হয়েছে। আশা করি, দর্শক গানগুলো শুনে তাদের ভালো লাগা, মন্দ লাগা শেয়ার করবেন।

গীতিকার লিটন শিকদার বলেন, মনির খান দেশের জনপ্রিয় একজন শিল্পী। তিনি মাটি ও মানুষের গান করেন। অনেকদিন পর তিনি গান নিয়ে ফিরছেন। তার এ যাত্রার সঙ্গী হতে পেরে আমি আনন্দিত। আশা করি এই ১০টি গানের ভিডিওগুলো সবার কাছে উপভোগ্য হবে।

গীতিকার ও সুরকার মিল্টন খন্দকার বলেন, মনির খান ও আমার একসঙ্গে পথচলাটা দীর্ঘদিনের। আগে তো বেশ আয়োজন করে এলবাম প্রকাশ হতো। সেটা এখন আর হয় না। তবে মনির খানের ভক্তরা একসঙ্গে ১০টি গান উপহার পাচ্ছেন এবারের ঈদে। আমি এ আয়োজনে থাকতে পেরে আনন্দিত। সবাইকে গানগুলো উপভোগ করার আমন্ত্রণ জানাচ্ছি।

গত শতকের ৯০ ও শূন্য দশকের জনপ্রিয় পপ শিল্পী মনির খান। ১৯৯৬ সালে ‘তোমার কোনো দোষ নেই’ নামে একক অ্যালবাম নিয়ে সংগীতাঙ্গনে যাত্রা শুরু করেন। প্রথম অ্যালবামই ছড়িয়ে শহর থেকে গ্রামে। দীর্ঘ সংগীত জীবনে তিনি ৪২টি একক অ্যালবাম এবং ৩০০ এর অধিক দ্বৈত ও মিশ্র অ্যালবামে কণ্ঠ দিয়েছেন। এছাড়া তার কণ্ঠে বেশ কিছু সিনেমার গান পেয়েছে তুমুল জনপ্রিয়তা।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৮ পূর্বাহ্ণ | বুধবার, ১২ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]