শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝড় তোলার সামর্থ্য নেই বিএনপির: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৪ মে ২০২৩ | প্রিন্ট

ঝড় তোলার সামর্থ্য নেই বিএনপির: ওবায়দুল কাদের

বিএনপির আন্দোলন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ও তাদের দোসররা নাকি ঝড় সৃষ্টি করবে, আর সেই ঝড়ে নাকি সরকারের পতন হবে। বাস্তবতা হচ্ছে বিএনপির ঝড় তোলার কোনো সামর্থ্য নেই। তাই গলাবাজি দিয়ে নিজেদের অক্ষমতা ঢাকতে চাচ্ছে তারা।
রোববার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভায় এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের ব‌লেন, পৃথিবীর কোথাও গণআন্দোলনে জনগণের সম্পৃক্ততা না থাকলে কখনো তা সফল হয়নি। বিদেশি দূতাবাসগুলোতে নালিশ করে দেশকে ছোট করছে।

সেতুমন্ত্রী ব‌লেন, তাদের (বিএনপির) সঙ্গে পাল্টাপাল্টি কর্মসূচিতে নেই আওয়ামী লীগ। শান্তিপূর্ণ নির্বাচন করতে চায় আওয়ামী লীগ। তারা হুমকি দিচ্ছে নির্বাচন হতে দেবে না। নির্বাচনে আসবে না এটা তাদের ইচ্ছা; তবে নির্বাচন হতে দেবে না এটা সম্ভব নয়। জনগণকে সঙ্গে নিয়ে নির্বাচন বানচালের সব ষড়যন্ত্র রুখে দেবে আওয়ামী লীগ। আওয়ামী লীগ জাতীয় নির্বাচন পর্যন্ত সতর্ক পাহারায় থাকবে।

তিনি বলেন, তারা যতই হুমকি দিক, আওয়ামী লীগ কর্মসূচিতে অবিচল থাকবে। বিএনপি ভেবে পাচ্ছে না, কী কর্মসূচি দেবে। বিএনপি কূটকৌশল নিয়ে এগোচ্ছে। তবে দেশের শান্তিরক্ষায় তাদের কূটকৌশল প্রতিরোধ করা হবে। কচুপাতার ওপর ভোরের শিশির বিন্দু নয় আওয়ামী লীগ, যে টোকা দিলেই পড়ে যাবে।

ওবায়দুল কাদের বলেন, ঘূর্ণিঝড় মোখার বিষয়ে খোঁজখবর নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রশাসনকে বিভিন্ন নির্দেশনাও দিচ্ছেন তিনি।

তিনি বলেন, ঘূর্ণিঝড় মোকাবিলায় সরকারি ও বেসরকারিভাবে প্রস্তুতি ছিল। ঘূর্ণিঝড়ে কোনো ক্ষয়ক্ষতি না হোক, আমরা সেটাই চাই। ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় আমা‌দের সব প্রস্ত‌তি র‌য়ে‌ছে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪১ পূর্বাহ্ণ | রবিবার, ১৪ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]