শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাপানে জি-৭ সম্মেলনে যোগ দিবেন জেলেনস্কি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৯ মে ২০২৩ | প্রিন্ট

জাপানে জি-৭ সম্মেলনে যোগ দিবেন জেলেনস্কি

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলছে ভয়াবহ সংঘর্ষ। এমন অবস্থায় ইউক্রেনের প্রেসিডেন্ট প্রথমবারের মতো এশিয়াতে সফর করবেন। জাপানে অনুষ্ঠিত জি৭-এর সম্মেলনে যোগ দিবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।
জাপানের হিরোশিমায় আজ শুক্রবার (১৯ মে) থেকে এ সম্মেলন শুরু হয়েছে। যা আগামী তিনদিন চলবে। সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা বৃহস্পতিবার বলেছেন, ইউক্রেনের নেতা এই সম্মেলনের জন্য হিরোশিমায় আসতে চলেছেন। তবে কোন দিন তিনি যোগ দেবেন এই ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য এখনো জানানো হয়নি।

জি-৭ সম্মেলনে এবারের আলোচ্যসূচির শীর্ষে থাকবে ইউক্রেনে রাশিয়ার ১৫ মাসের আগ্রাসন। সে হিসাবে মূল বিষয় হলো— ইউক্রেনে যুদ্ধ শেষ করার জন্য রাশিয়াকে কীভাবে আরো চাপ প্রয়োগ করা যায়।

পশ্চিমা দেশগুলো এবং দক্ষিণ কোরিয়া ও জাপানসহ কিছু দেশ এরইমধ্যে রাশিয়ার ওপর কিছু কঠিন নিষেধাজ্ঞা আরোপ করেছে। ধারণা করা হচ্ছে, হিরোশিমার সম্মেলনে এ বিষয়গুলো আরো কঠোর হবে।

সূত্র: সিএনএন

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৯ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(218 বার পঠিত)
(195 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]