শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাশিয়ার একটি গ্রামে ইউক্রেনের হামলা, নিহত ৮

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৯ মে ২০২৩ | প্রিন্ট

রাশিয়ার একটি গ্রামে ইউক্রেনের হামলা, নিহত ৮

ইউক্রেন ও রাশিয়ার মধ্যে চলছে চরম উত্তেজনা। বর্তমানে দেশ দুটির মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এবার রাশিয়ায় একটি গ্রামে হামলা চালায় ইউক্রেন।
রাশিয়ার অধিকৃত অঞ্চলে ইউক্রেনের এই হামলা ঘটনায় অন্তত আটজন নিহত হয়েছেন। এবং আহত হয়েছেন আরো ১৭ জন। এই হামলার বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি ইউক্রেনীয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার অধিকৃত অঞ্চলে এ হামলা চালায় ইউক্রেন বলে দাবি করেছে রাশিয়া।

রাশিয়ার খেরসন অঞ্চলের একটি গ্রামে চালানো হামলায় গোলাবর্ষণে পাঁচ বছরের এক ছেলেসহ তিনজন মারা গেছেন এবং দুজন আহত হয়েছেন। জেলেনিভকার একটি দোকানের বাইরে শেল বিস্ফোরণের পর তারা নিহত হন।

আলেক্সি কুলেমজিন ইউক্রেনীয় বাহিনীকে অভিযুক্ত করে বলেন, শুধু বুধবারই শহরে ১৬৩টি শেল এবং ২০টি রকেট নিক্ষেপ করা হয়েছে, আহতদের মধ্যে একটি ১৩ বছর বয়সী শিশু রয়েছে।

ইউক্রেনের পূর্বে অবস্থিত শহরটি ২০১৪ সাল থেকে রাশিয়াপন্থি বিচ্ছিন্নতাবাদীদের নিয়ন্ত্রণে রয়েছে এবং বিস্তৃত দোনেৎস্ক অঞ্চলটি গত বছর রাশিয়া কর্তৃক অবৈধভাবে সংযুক্ত করেছে।

সূত্র: বিবিসি

Facebook Comments Box
advertisement

Posted ৬:৪৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৯ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(218 বার পঠিত)
(195 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]