রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুয়াকাটা সৈকতে হাজারো প্রাণের উচ্ছ্বাস

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০২ জুলাই ২০২৩ | প্রিন্ট

কুয়াকাটা সৈকতে হাজারো প্রাণের উচ্ছ্বাস

এই ঈদে প্রিয়জনদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে চলছে নানা আয়োজন। তবে বাড়তি উৎসাহের যোগান দিতে প্রাকৃতিক পরিবেশকে পছন্দ করেন অনেকেই। তাই আদরের সন্তানসহ পরিবারের প্রিয় মানুষদের নিয়ে কুয়াকাটার সৈকতে শিতল বাতাসে ঘুরে বেড়াচ্ছেন প্রকৃতি প্রেমীরা। ফলে ঈদের তৃতীয় দিনেও এ সৈকতে এখন হাজারো প্রাণের উচ্ছ্বাস।

সরেজমিন দেখা যায়, কেউ আদরে সন্তানকে কোলে নিয়ে খুশি মনে হেঁটে বেড়াচ্ছেন সৈকতে। আবার অনেকে সমুদ্রের জলে পা ভিজিয়ে হৃদয় থেকে অনুভব করছেন। আর তরুণ বয়সীরা খেলায় মেতেছেন বন্ধুদের নিয়ে। তবে পিছিয়ে নেই বৃদ্ধরাও, তাদের অনেকেই ছুটে বেড়াতে না পারলেও বেঞ্চিতে বসে সাগরপানে তাকিয়ে উপভোগ করছেন অথৈই জলের বিশালতা।

কথা হয় বরিশাল থেকে আগত পর্যটক রিয়াজ-জেসমিন দম্পতির সঙ্গে। তারা জানান, ঈদের ছুটিসহ সরকার সপ্তাহিক বন্ধে তৃতীয় দিনে দুই সন্তানকে নিয়ে কুয়াকাটায় ঘুরতে এসছেন। কিন্তু বৃষ্টি হতে পারে এমন ভাবনায় সৈকতের বেশি দূরে অবস্থান নিতে পারছিলেন না। তবে বিকেলে আবহাওয়া সম্পূর্ণ অনুকূলে থাকায় মন ভরে ঘুরে বেড়াচ্ছেন সন্তানদের নিয়ে।

ঝালকাঠি থেকে আসা বৃদ্ধা সুলতান আহম্মেদ জানান, যৌবনে কুয়াকাটায় এসে ঘুরেছেন অনেকদিন। তবে চেনা নারিকেল বাগান আর বিশাল সৈকতের সঙ্গে কোথাও মিল খুঁজে পাচ্ছেন না তিনি।

তার ভাষ্য মতে, কুয়াকাটা জিরো পয়েন্ট থেকে অনেক দূরে ছিল সৈকত। যা কালের বিবর্তনে আজ বিলুপ্ত হয়ে গেছে। তবে সম্প্রতি সময়ে কুয়াকাটায় চলমান উন্নয়ন কাজ দেখে বেজায় খুশি তিনি।

কুয়াকাটা জোনের ট্যুরিস্ট পুলিশ পরিদর্শক হুমায়ূন কবির জানান, ঈদ পরবর্তী কুয়াকাটা সমুদ্র সৈকতে অগনিত পর্যটকদের নিরাপত্তায় দর্শনীয় স্থানগুলোতে নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। পর্যটকদের সেবা অব্যাহত রাখতে সার্বক্ষণিক নজরদারিতে রয়েছে ট্যুরিস্ট পুলিশ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০১ পূর্বাহ্ণ | রবিবার, ০২ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]