শনিবার ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হঠাৎ বিকট শব্দে দিনাজপুরে গর্তের সৃষ্টি, আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০২ জুলাই ২০২৩ | প্রিন্ট

হঠাৎ বিকট শব্দে দিনাজপুরে গর্তের সৃষ্টি, আতঙ্ক

সকালে বৃষ্টির পানি জমে। দুপুরে হঠাৎ বিকট শব্দে ১০ ফুট গভীর গর্ত তৈরি হয়। এরপর একে একে আশপাশ থেকে গর্ত হওয়ার খবর আসতে থাকে। এতে পুরো গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গর্তগুলো দেখতে ভিড় করছেন মানুষ। পরে রাতে জেলা প্রশাসনের প্রতিনিধি ও ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থল পরিদর্শনে যান। তবে কী কারণে গর্ত তৈরি হয়েছে সেটি কেউ জানাতে পারেননি।

ঘটনাটি ঘটেছে দিনাজপুর সদর উপজেলার শশরা ইউপির ৮ নম্বর ওয়ার্ডের উমরপাইল বালুপাড়া গ্রামে। শনিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ফায়ার সার্ভিসের প্রতিনিধি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গর্তগুলো দেখতে ভিড় করছেন মানুষ।

স্থানীয়রা জানান, উমরপাইল বালুপাড়া গ্রামের মাহাবুবুর রহমান, আবুল শাহ, আনিসুর রহমান, রবিউল ইসলাম, ফরিদুল ইসলাম, হানিফ শাহা ও আব্দুর রাজ্জাকের জমিতে এ গর্তগুলো তৈরি হয়েছে।

গ্রাম পুলিশ মো. কাশেম আলী জানান, সকালে ওই জমিতে বৃষ্টিতে পানি জমে। দুপুরে হঠাৎ বিকট শব্দে ১০ ফুট গভীর গর্ত তৈরি হয়। এরপর আশপাশ থেকে গর্ত হওয়ার খবর একে একে আসতে থাকে। তখন তিনি বিষয়টি শশরা ইউনিয়নের চেয়ারম্যান মোকসেদ আলী রানাকে জানান।

এরপর রাতে জেলা প্রশাসনের প্রতিনিধি ও ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থল পরিদর্শনে যান। তবে কী কারণে গর্ত তৈরি হয়েছে সেটি জানাতে পারেননি কেউ। তবে রাতে গর্তগুলোর কাছে যাতে কেউ না যান সেজন্য গ্রাম পুলিশ মো. কাশেম আলীকে পাহারার দায়িত্ব দেওয়া হয়েছে।

গর্ত দেখতে এসেছিলেন ১০২ বছর বয়সী খাতির হোসেন। তিনি বলেন, গর্ত হওয়ার খবর রাস্তা-ঘাটে, পাড়ায়-মহল্লায় ও চায়ের দোকানে মানুষ আলোচনা করছেন। আমার জীবনে এমন দৃশ্য দেখিনি।

স্থানীয় মাসুদ রানা জানান, শুক্রবার বিকেল থেকে শনিবার পর্যন্ত হঠাৎ সৃষ্ট গর্ত দেখার জন্য ভিড় করছেন হাজারো মানুষ। এ নিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোকসেদ আলী রানা জানান, ৩ থেকে ১০ ফুটের গর্তগুলো দেখতে উৎসুক মানুষ ভিড় জমান। বিষয়টি ঊর্ধ্বতনদের জানানো হয়েছে।

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাথী দাস জানান, বিষয়টি আমরা পর্যবেক্ষণ করছি। সড়কের পাশেও কয়েকটি গর্ত তৈরি হয়েছে। বিষয়টি সড়ক বিভাগকে জানানো হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০০ পূর্বাহ্ণ | রবিবার, ০২ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]