সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় যা করবেন মার্টিনেজ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৩ জুলাই ২০২৩ | প্রিন্ট

ঢাকায় যা করবেন মার্টিনেজ

দীর্ঘ ৩৬ বছর পর আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক এমিলিয়ানো মার্টিনেজ। স্বল্প সময়ের সফরে এখন বাংলাদেশে অবস্থান করছেন তিনি। সোমবার (৩ জুলাই) ভোর ৫ টা ১০মিনিটে ঢাকায় পৌঁছান বিশ্বকাপজয়ী এই গোলরক্ষক। তার সঙ্গে এসেছেন ব্যক্তিগত কয়েকজন স্টাফও।

কয়েক হাজার মাইল পথ পাড়ি দিতে ট্রানজিটও ছিল ফ্লাইটে। নেদারল্যান্ডসের আমস্টারডাম থেকে প্রায় দশ ঘণ্টা বিমান ভ্রমণ করে ভোরে ঢাকা নামেন তিনি। সব মিলিয়ে তার ভ্রমণ ঘণ্টা ৩০ এর বেশি। স্বাভাবিকভাবেই বেশ ক্লান্ত থাকার কথা এ মহাতারকার।

ঢাকায় পা রাখার পর থেকেই বিভিন্ন মুহূর্ত নিজের ও আশেপাশের ছবি মুঠোফোনে বন্দী করে রাখতে দেখা গেছে মার্টিনেজকে। বিমানবন্দরের ভিভিআইপি গেট দিয়ে যখন বেরিয়ে আসেন তখনও দেখা যায় নিজের মোবাইলে ছবি বা ভিডিও করছিলেন।

বিমানবন্দর থেকে এমি সরাসরি চলে যান রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিনে। এরই মাঝে ইনস্টাগ্রাম পোস্টে ঢাকার রাস্তার ছবি দিয়ে মার্টিনেজ ক্যাপশন দিয়েছেন, ‘বাংলাদেশ।’ সেই সঙ্গে বাংলাদেশের পতাকা ও ভালোবাসার চিহ্ন এঁকে দিয়েছেন তিনি।

এদিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এমির জন্য ছিল কড়া নিরাপত্তা ব্যবস্থা। বাংলাদেশের এই সংক্ষিপ্ত সফরে আগেই জানা ছিল, সাধারণ সমর্থকদের সঙ্গে সরাসরি দেখা করার সুযোগ নেই তার। তাই বিমানবন্দরে তার দেখা পাননি আর্জেন্টিনার ভক্তরা।

মার্টিনেজের বাংলাদেশ সফরের স্পন্সর ফান্ডেড নেক্সট ভেঞ্চারের চীফ স্ট্র্যাটেজিক অফিসার সৈয়দ আব্দুল্লাহ গালিব নিজের ফেসবুকে এক পোস্টে লিখেছেন, ‘এয়ারপোর্ট থেকে হোটেলে যাত্রাপথে গাড়িতে মার্টিনেজকে বলেছিলাম, বাংলাদেশের মানুষ তোমাকে বাজ পাখি নামে ডাকে। বিশ্বাস করুন, পুরোটা রাস্তা সে নামটা বলছিল এবং মুখস্থ করার চেষ্টা করছিল। আমাদের বাজ পাখিকে স্বাগত।’

জানা গেছে, কয়েক ঘণ্টা বিশ্রাম শেষে প্রগতি সরণিতে ফান্ডেড নেক্সট’র কার্যালয়ে যাবেন মার্টিনেজ। সেখানে ঘণ্টাখানেক সময় দেবেন। তার আগমন উপলক্ষে একটি অনুষ্ঠান রাখা হয়েছে। যেখানে আমন্ত্রিত অতিথি হিসেবে থাকছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

দুপুর ২টায় মার্টিনেজের সঙ্গে সাক্ষাৎ হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। বিকেল ৪টা ৪০ মিনিটের ফ্লাইটে কলকাতার উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন তিনি। ১১ ঘণ্টার জন্য বাংলাদেশে এসেছেন লিওনেল মেসির বিশ্বকাপ জয়ের নায়ক।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৩ পূর্বাহ্ণ | সোমবার, ০৩ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]