শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাকিবকে ইঙ্গিত করে কথাটি বলা হয়নি, জানালেন নিশো

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৬ জুলাই ২০২৩ | প্রিন্ট

শাকিবকে ইঙ্গিত করে কথাটি বলা হয়নি, জানালেন নিশো

কয়েকদিন আগে এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমকর্মীর প্রশ্নের জবাবে আফরান নিশো জানিয়েছিলেন, তিনি সো-কল্ড ওই হিরো না যে, বিয়ে করে স্ত্রীর খবর লুকিয়ে রাখবেন। সন্তানের কথা বলবেন না।

ছোটপর্দার এ অভিনেতার এমন মন্তব্যে ক্ষুব্ধ হন শাকিব খানের অনুরাগীরা। তাদের ধারণা, নিশো নাম উল্লেখ না করলেও কটাক্ষধর্মী কথাটি তাদের প্রিয় নায়ককে উদ্দেশ্য করে বলেছেন। এর জেরে তারা তাকে বয়কটের ঘোষণা দেন। আনফলো করেন ফেসবুক পেজ।

তবে নিশো জানালেন, শাকিবকে নিয়ে কথাটি বলেননি তিনি। না বুঝে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। দেশের একটি টেলিভশন চ্যানেলের ফেসবুক ভিডিওতে বিষয়টি নিয়ে বিস্তারিত কথা বলেন অভিনেতা।

নিশো বলেন, আমাদেরকে শেখানো হত (আমিও এটা ফেইস করেছি) তুমি তোমার পারসোনাল এই জিনিসটা (বিষয়গুলো) বলবা না। অনেক আগে প্রেমের কথা বলে দিও না, তাহলে মেয়েরা তোমাকে পছন্দ করবে না। দর্শক তোমাকে পছন্দ করবে না। আমি ওই কথাটাই বলেছি যে ওই সো-কল্ড হিরোইজম তো ফলো করি না। ওই হিরো আমি না যে, বিয়ের কথা বলা যাবে না। বউয়ের কথা বলা যাবে না। বাচ্চার কথা বলা যাবে না বা বয়সেয়র কথা বলা যাবে না।

তিনি আরো বলেন, আমি ওই হিরোটাও হয়ে উঠতে চাই না, যে কি না মানুষের কাছাকাছি পৌঁছাতে পারবে না। যেমন আমি হল ভিজিটে যাচ্ছি। অনেকে মনে করতে পারেন, এটা তো কোনো হিরোর কাজ না। এখন আমি যে ছোটপর্দা থেকে বেড়ে উঠেছি, মানুষের কাছে গিয়ে কষ্টের কথা শুনেছি। কারণ, অভিনয়টা আমার অবজারভেশন থেকে আসে। এটা আমার দর্শন। আমি আসলে আমার কথা বলেছি। আমি ওই হিরোটা না। আমি একজন অভিনেতা। বয়স, বউ-বাচ্চা নিয়ে কখনও চাপ ফিল হয় নাই। এতে কাজ যদি কম আসে, তাহলে সমস্যা নাই। তাই কথা প্রসঙ্গে আমি ওই ফিলোসফির কথা বলেছি যে, অনেক আগে যারা বলতেন অভিনেতারা অসাধারণ। সাধারণের থেকে দূরে-আড়ালে থাকতে হয়। কিন্তু আমি এই জেনারেশেনর অভিনেতা। ওই ফিলোসফিটা মেইনটেইন করতে চাই না। এখন এটা যদি কেউ ভেবে থাকেন যে, কাউকে ইঙ্গিতপূর্ণভাবে বলেছি, আমি ওখানে নামও নিইনি। এটাকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে।

এর আগে সোমবার (৩ জুলাই) বিকালে স্টার সিনেপ্লেক্সের মহাখালী শাখায় সাংবাদিকদের মুখোমুখি হয় ‘সুড়ঙ্গ’র টিম। নিশোর সিনেমা শাকিবের ‘প্রিয়তমা’র সঙ্গে লড়তে হচ্ছে। এজন্য তিনি কোনো চাপে আছেন কি না— জানতে চাইলে বলেন, চাপ তো কোনোসময় ছিল না, শুটিংয়ের সময় ছিল। আর চাপটা কীসের? বয়স হয়ে গেছে চল্লিশের ওপরে। অনেক দিন ধরে কাজ করছি।

এরমধ্যেই এক গণমাধ্যমকর্মী বললেন, বয়সটা বলে দিলেন! তখন এল নিশোর ইঙ্গিতপূর্ণ মন্তব্যটি। সেটা এ রকম, বয়স বলতে তো আমার সমস্যা নেই। আমি তো সো-কল্ড ওই হিরো না যে, বিয়ে করে বউয়ের কথা বলব না। বাচ্চার কথা বলব না।

তবে এই মন্তব্যে বিতর্ক আঁচ করতে পেরে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করেন নিশো। বলেন, এসব ধারণা অনেক আগে ছিল যে তোমরা যারা নায়ক, তারা বের হয়ে জনগণের সঙ্গে দেখা-সাক্ষাৎ করো না। অনেক বেশি এক্সক্লুসিভ থাকো। কিন্তু আমরা যারা ছোট পর্দায় কাজ করেছি, ভক্তরা আমাদের অনেক বেশি অনুপ্রাণিত করছে। তাদের সঙ্গে মতবিনিময় করা, সহজ হওয়া, কথা বলা, এটা আসলে ভদ্রতা, আন্তরিকতা। এটা বৈশ্বিকভাবেই হয়ে থাকে।

দীর্ঘদিন ছোটপর্দায় অভিনয়ের পর এবারই প্রথম বড়পর্দায় অভিষেক হয়েছে নিশোর। দর্শকের কাছে প্রত্যাশিত সাড়াও পাচ্ছেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]