শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঐতিহ্যবাহী মণ্ডার দোকানে জরিমানা দেড় লাখ

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৭ জুলাই ২০২৩ | প্রিন্ট

ঐতিহ্যবাহী মণ্ডার দোকানে জরিমানা দেড় লাখ

ময়মনসিংহের মুক্তাগাছায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মণ্ডা তৈরি করায় এবং মণ্ডা বিক্রির রশিদ ক্রেতাদের না দেওয়ায় ঐতিহ্যবাহী মণ্ডার দোকানে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত পৌর এলাকায় এই মণ্ডার দোকান ছাড়াও আরও তিনটি প্রতিষ্ঠানসহ তিন দোকানিকে জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুৎফর রহমান আজাদ।

তিনি জানান, ঐতিহ্যবাহী গোপাল পালের মণ্ডার দোকানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মণ্ডা তৈরি করে বিক্রি করা হয়। বিক্রির সময় ক্রেতাদেরকে রশিদ না দিয়ে ৭০০ টাকা কেজি দরে মণ্ডা বিক্রি করেন। এসব অপরাধে দেড় লাখ টাকা জরিমানা করে আদায় করা হয়।

ইউএনও বলেন, অভিযানে একই অপরাধে কেক পয়েন্টের মালিককে ২ হাজার, রাজেশ্বরী মিষ্টির দোকানের মালিককে এক হাজার টাকা জরিমানা করা হয় ও ফ্রিজিং করা পঁচা মাংস বিক্রির অপরাধে আরিফ মাংস বিতানকে ৩ হাজার এবং কাঁচা মরিচ ৪০০ টাকা কেজি দরে বিক্রিসহ দোকানির কাছে ক্রয়ের রশিদ না থাকায় আরও তিন দোকানির প্রত্যেককে এক হাজার টাকা করে জরিমানা করা হয়।

অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ময়মনসিংহের কর্মকর্তা, জেলা বাজার কর্মকর্তা ও জেলা কৃষি বিপণন কর্মকর্তাসহ থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৭ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]