শনিবার ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তামিমকে রেখেই নতুন প্রচারণায় আইসিসি

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১২ জুলাই ২০২৩ | প্রিন্ট

তামিমকে রেখেই নতুন প্রচারণায় আইসিসি

আগামী ৫ অক্টোবর ভারতের মাটিতে পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের। সে হিসাবে আর মাত্র ৮৬ দিন পরই শুরু হতে যাচ্ছে বিশ্ব ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই। তার আগে বাংলাদেশ দলপতি তামিম ইকবালকে রেখেই ‘বিশ্বকাপ অধিনায়কদের’ ছবি প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

এদিকে বাছাইপর্ব পার করে আসা দুই দলসহ মোট দশ দল চূড়ান্ত হয়ে গেছে ভারত বিশ্বকাপের। বিশ্বকাপ সূচি ঘোষণার ১৪ দিন পর ১০ দলের অধিনায়কদের ছবি প্রকাশ করেছে আইসিসি। শ্রীলংকা ও নেদারল্যান্ডস বাছাই পর্ব থেকে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করার পরই ছবি প্রকাশ করেছে সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি।

যেখানে বাংলাদেশের অধিনায়ক হিসেবে দেখা যায় তামিম ইকবালকে। সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান তামিম ইকবাল। অবশ্য অবসর ঘোষণার ২৮ ঘণ্টার মধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আবারো ক্রিকেটে ফেরার ঘোষণা দেন তামিম। দেড়মাসের বিরতি দিয়ে এশিয়া কাপে দিয়েই মাঠের লড়াইয়ে ফেরার কথা তার।

ক্রিকেটে ফিরলেও বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক কে থাকবেন, সেটি এখনো নিশ্চিত নয়। যদিও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন তামিমকেই অধিনায়ক রাখার ব্যাপারে ইঙ্গিত দিয়েছিলেন। কোমরের চোটে ভোগা তামিমের সামনে এর পাশাপাশি ফর্মেও ফেরার চ্যালেঞ্জ। যা কাটিয়ে উঠতেই তাকেই ভূমিকা রাখতে বললেন সাবেক টাইগার অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

যদিও আইসিসি এই ব্যাপারে কোনো দ্বিধা না রেখে বিশ্বকাপ খেলতে যাওয়া ১০ দলের অধিনায়কদের ছবি প্রকাশ করেছে। যেখানে বাংলাদেশের হয়ে আছেন তামিম।

একইসঙ্গে নিউজিল্যান্ড অধিনায়ক হিসেবে দেখা যাচ্ছে টম ল্যাথামকে। কিন্তু বিশ্বকাপে ফিরতে পারেন সর্বশেষ আইপিএলে চোটে পড়া দলটির নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন।

শুরুর দিকে জানানো হয়েছিল বিশ্বকাপে তিনি নাও খেলতে পারেন। তবে তার পুনর্বাসন প্রক্রিয়ায় চোটের উন্নতি হওয়ায় শোনা যাচ্ছে বিশ্বকাপে খেলতে পারেন তিনি। ফলে কিউইদেরও ওই ছবিতে থাকা ল্যাথামের অধিনায়কত্ব নিয়েও সংশয় রয়েছে।

১৩তম বিশ্বকাপ সামনে রেখেই মূলত প্রচারণায় নেমেছে আইসিসি। ১০ অধিনায়কের ছবিও সেটিরই অংশ। যদিও ছবিটি ফটোশপে সম্পাদিত হয়েছে। তবে বিশ্বকাপের আগমুহূর্তে ১০ দলের প্রধান ক্রিকেটারকে নিয়ে আনুষ্ঠানিক ফটোশেসন করবে সংস্থাটি।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৭ পূর্বাহ্ণ | বুধবার, ১২ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]