মঙ্গলবার ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অশ্বিনের জাদুতে উইন্ডিজকে ১৫০ রানে অলআউট করল ভারত

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০২৩ | প্রিন্ট

অশ্বিনের জাদুতে উইন্ডিজকে ১৫০ রানে অলআউট করল ভারত

সর্বশেষ টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলা হয়নি অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিনের। ভালো ফর্মে থাকার পরেও একাদশে জায়গা হয়নি তার। সে অশ্বিন এবার খেলছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। মাঠে নেমেই তার জাত চেনালেন তিনি। তার ঘূর্ণিজাদুতে সিরিজের প্রথম দিনেই প্রথম টেস্টের নিয়ন্ত্রণ নিয়ে ওয়েস্ট ইন্ডিজকে ১৫০ রানে আটকে দিয়েছে ভারত। প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়েছেন অশ্বিন। সেই সঙ্গে ক্যারিয়ারে ৩৩তমবার ৫ উইকেটের দেখা পেলেন তিনি।

জবাবে ব্যাট করতে নেমে কোনো উইকেট ছাড়াই ৮০ রান করে প্রথম দিন শেষ করেছে টিম ভারত। উইকেটে আছেন রোহিত শর্মা ৩০* ও অভিষিক্ত যশ্বসী জয়সওয়াল। ভারত এখন পিছিয়ে আছে ৭০ রানে।

উইন্সডর পার্কে শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। প্রথম দিনেই স্পিন বোলিংয়ে ধরাশায়ী হয়েছে ক্যারিবিয়ানরা।

বিশেষ করে অশ্বিনের ঘূর্ণিজাদুর জবাব জানা ছিল না স্বাগতিকদের। প্রথম সেশনে তেজনারায়ন চন্দরপল (১২) ও ক্রেইগ ব্র্যাথওয়েটকে (২০) সাজঘরে পাঠিয়েছেন। দ্বিতীয় সেশনে বিদায় দেন আলজারি জোসেফ (৪) ও অভিষিক্ত আলিক আথানেজকে (৪৭)। তার পর জোমেল ওয়ারিকানের (১) উইকেট নিয়ে শেষ করেছেন স্বাগতিকদের ইনিংস।

এই সময়ে আরেক স্পিনার রবীন্দ্র জাদেজার সহায়তাও পেয়েছেন ভালোভাবে। নিয়েছেন ৩টি উইকেট! পুরো ইনিংসে প্রতিরোধ গড়েছেন শুধু অভিষিক্ত আথানেজ। খেলেছেন সর্বোচ্চ ৪৭ রানের ইনিংস।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]