মঙ্গলবার ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছোটবেলার ক্লাবে ফিরলেন রামসে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৭ জুলাই ২০২৩ | প্রিন্ট

ছোটবেলার ক্লাবে ফিরলেন রামসে

দুই বছরের চুক্তিতে ছোটবেলার ক্লাব কার্ডিফে ফিরে এসেছেন ওয়েলস অধিনায়ক অ্যারন রামসে। ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। ফরাসি ক্লাব নিস থেকে ওয়েলসের ক্লাবটিতে ফিরেছেন তিনি।

টিন এজার হিসেবে ২০০৬-২০০৮ সাল পর্যন্ত কার্ডিফ সিটির হয়ে ২২টি ম্যাচ খেলার পর ২০১১ সালে আর্সেনাল থেকে ধারে এসে আরো ছয় ম্যাচ খেলেছেন রামসে। এখনো পর্যন্ত ব্লুবার্ডদের সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে মাঠে নামার রেকর্ড ধরে রেখেছেন তিনি।

২০০৮ সালে পোর্টসমাউথের বিরুদ্ধে এফএ কাপের ফাইনালে হারের ম্যাচটিতেও কার্ডিফের হয়ে খেলেছেন রামসে। এরপর আর্সেনালের হয়ে তিনবার এই প্রতিযোগিতায় শিরোপা জিতেছেন ৩২ বছর বয়সী এই অভিজ্ঞ মিডফিল্ডার।

ইনজুরি আক্রান্ত জুভেন্টাস মেয়াদে সিরি আ ও কোপা ইতালিয়ার শিরোপা জয় করেছেন রামসে। নিসে যোগ দেবার আগে গ্লাসগো জায়ান্ট রেঞ্জার্সের হয়ে ধারে খেলতে গিয়ে স্কটিশ কাপ জয়ের কৃতিত্ব দেখিয়েছেন তিনি।

আর্সেনাল ও রেঞ্জার্সের হয়ে ইউরোপা লিগের ফাইনালে খেলেছেন রামসে। গানার্সদের জার্সি গায়ে তিনি ক্যারিয়ারের সর্বোচ্চ ৩৫০ ম্যাচ খেলেছেন। ওয়েলসের হয়ে দুটি ইউরো চ্যাম্পিয়নশিপ ও একটি বিশ্বকাপে দেশকে প্রতিনিধিত্ব করেছেন তিনি।

ইংলিশ ফুটবলের দ্বিতীয় টায়ারের প্রতিযোগিতা চ্যাম্পিয়নশীপের কার্ডিফে ফিরে এসে ক্যারিয়ারের শেষ সময়টা কাটাতে চান রামসে। ট্রান্সফার মার্কেটে গুঞ্জন রয়েছে সৌদি আরবের পেশাদার লিগ থেকেও তাকে আকর্ষণীয় প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু সেটা তিনি গ্রহণ করেননি।

কার্ডিফের ওয়েবসাইটে রামসে বলেছেন, ‘অবশ্যই আমি কার্ডিফ সিটির ভক্ত। শেষ পর্যন্ত এখানে আসতে পারাটা ছিল অবিশ্বাস্য। সবসময়ই চিন্তা করেছি একদিন এখানে ফিরে আসবো। আর সেটা করার সঠিক সময় এটাই।

পরিবারসহ আবারো পরিচিত জায়গায় ফিরতে পারার আনন্দই আলাদা। গত বছর থেকে আমি এই জায়গাটাকে অনেক মিস করেছি। সে কারণেই কার্ডিফে ফিরতে পারা আমার জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল।

এখান থেকে যাবার পর থেকে আমি তাদের সব ম্যাচ দেখার চেষ্টা করেছি। কিছু সময় ক্লাবের খারাপ কেটেছে। প্রিমিয়ার লিগেও তারা প্রতিনিধিত্ব করেছে। আবার দলকে সর্বোচ্চ লিগে ফিরিয়ে নেয়াই আমার লক্ষ্য।’

Facebook Comments Box
advertisement

Posted ৯:১৯ পূর্বাহ্ণ | সোমবার, ১৭ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]