মঙ্গলবার ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বেদের মেয়ে জোসনা’র আয়ের রেকর্ড ভাঙছে ‘প্রিয়তমা’!

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৭ জুলাই ২০২৩ | প্রিন্ট

‘বেদের মেয়ে জোসনা’র আয়ের রেকর্ড ভাঙছে ‘প্রিয়তমা’!

বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতে সবচেয়ে কম সময়ে সুপারহিট সিনেমা শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’। সিনেমাটি এবার ‘বেদের মেয়ে জোসনা’র সর্বমোট আয়ের রেকর্ড ভেঙেছে।

এতোদিন ঢালিউডে ‘বেদের মেয়ে জোসনা’ সিনেমাটি আয়ের তালিকায় প্রথম স্থানে ছিলো। এ সিনেমার আয় ছিল প্রায় ২০ কোটি টাকা। ১৯৮৯ সালে সিনেমাটি নির্মাণ তোজাম্মেল হক বকুল। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন ইলয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ।

‘বেদের মেয়ে জোসনা’ সিনেমার কাহিনীই শুধু দর্শকদের মন জয় করেনি। এ সিনেমার গানও দর্শকের মন ছুঁয়ে যায়। সিনেমাটির টাইটেল সং ‘বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে’ এখনও দর্শকের মুখে মুখে। এ গানটি এতটাই জনপ্রিয় যে বলিউডে এ গানের সুর একাধিকবার ব্যবহার করেছেন বিভিন্ন সঙ্গীত শিল্পী ও সুরকাররা।

বাংলাদেশের সর্বকালের অন্যতম সেরা ব্যবসা সফল এই ছবিটি ওই সময় ১,২০০ টি সিনেমা হলে প্রদর্শিত হয়। এবার সে সিনেমার আয়ের রেকর্ড ভাঙলো শাকিব অভিনীত ‘প্রিয়তমা’।

হিমেল আশরাফের পরিচালনায় ‘প্রিয়তমা’ মূলত রোমান্টিক ঘরানার সিনেমা। এ সিনেমায় তুলে ধরা হয়েছে আশাহত এক প্রেমিককে যিনি তার ভালোবাসার মানুষ প্রিয়তমাকে হারিয়ে নিস্তব্ধ। সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ঢালিউড কিং শাকিব খান এবং কলকাতার ইধিকা পাল।

দ্রুত ব্যবসাসফল এ সিনেমাটির আয় কত জানেন? পরিচালক হিমেল আশরাফের ফেসবুক স্ক্রল করে এ সিনেমার আয়ের একটি স্পষ্ট ধারণা পাওয়া যায়। চলতি বছর কোরবানির ঈদে প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তির কিছুদিনের মধ্যেই পরিচালক হিমেল জানান, প্রথম কয়েকদিনে দর্শকদের কেনা টিকিট আর একটি ওটিটি প্লাটফর্মে সিনেমাটি বিক্রি করেই ‘প্রিয়তমা’ সিনেমা নির্মাণের খরচ উঠে লাভের মুখ দেখেছেন প্রযোজক। কিন্তু এ হিসেবের স্পষ্ট আয়ের অংক প্রকাশ করেনি পরিচালক।

সে হিসাব প্রকাশ না করলেও পরিচালক হিমেল স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, দেশের ১০৭টি হলে প্রথম সপ্তাহে সিনেমাটির আয় ১০ কোটি ৩০ লাখ। ১০৯টি হলে দ্বিতীয় সপ্তাহে সিনেমাটির আয় ৮ কোটি ৫৫ লাখ।

দেশের ৮৪টি হলে তৃতীয় সপ্তাহে সিনেমাটি প্রেক্ষাগৃহে এখনও চলছে। তা থেকে আয়ের অংক কত তা অবশ্য এখনও পরিচালকের কাছ থেকে জানা যায়নি।

এদিকে পরিচালক হিমেল সিনেমাটির আয় নিয়ে সর্বশেষ পোস্ট করেন রোববার (১৬ জুলাই)। ওই পোস্ট থেকে জানা যায়, আমেরিকা, কানাডার প্রেক্ষাগৃহে ‘প্রিয়তমা’ সিনেমা মুক্তির প্রথম সপ্তাহেই আয় ৮৪ হাজার ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯০ লাখ ৭২ হাজার টাকা।

হিমেল আশরাফ তার ফেসবুক পোস্টে নিশ্চিত করেছেন, আমেরিকা ও কানাডার পর প্রিয়তমা মুক্তি পাবে অস্ট্রেলিয়া, দুবাই, সৌদি আরব, আবুধাবি, বাহরাইন, কাতার, ওমান, মালয়েশিয়া, ভারত ও সুইডেনে।

এ হিসেব থেকে দেখা যাচ্ছে, ৮৪টি হলে ৩য় সপ্তাহ এবং বিভিন্ন দেশে থেকে (আমেরিকা ও কানাডা বাদে) সিনেমাটির আয় ছাড়াই ‘প্রিয়তমা’ সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’র রেকর্ড আয় প্রায় ছুঁয়ে ফেলেছে। অর্থাৎ খুব শিগগিরই ‘বেদের মেয়ে জোসনা’র আয়ের রেকর্ড ভাঙছে শাকিব অভিনীত ‘প্রিয়তমা’ সিনেমা।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩৯ পূর্বাহ্ণ | সোমবার, ১৭ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]