বুধবার ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোট শেষে চলছে গণনা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৭ জুলাই ২০২৩ | প্রিন্ট

ভোট শেষে চলছে গণনা

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। সোমবার সকাল ৮ টায় নির্ধারিত সময়ে ১২৪টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৪ টায়। এখন চলছে ভোট গণনা।

এর পাশাপাশি দেশের মোট ৭৮টি স্থানীয় সরকার প্রতিষ্ঠানের নির্বাচনে ভোটগ্রহণ হয়। তার মধ্যে সাধারণ নির্বাচন বা সব পদে নির্বাচন হয় ৩৯টিতে। আর সাতটি পৌরসভায় সাধারণ নির্বাচন হয়। এ সাত পৌরসভায় ভোট গ্রহণ করা হয় ইভিএমে।

সকাল থেকে ঢাকা নির্বাচনি এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়। শুরুর দিকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি তেমন দেখা না মিললেও বেলা গড়িয়ে উপস্থিতি ছিলো বেশ।

কেন্দ্রগুলো ঘুরে ভোট গ্রহণের দায়িত্বে থাকা ব্যক্তিদের অলস সময় পার করতে দেখা যায়। কেউ টেবিলে মাথা নুইয়ে আছেন, কেউ গল্প-আড্ডায়। কোথাও কোথাও ভোটগ্রহণ চলেছে মন্তর গতিতে। তবে দিনের পুরো সময়টা বেশিরভাগ কেন্দ্রে দীর্ঘ লাইন কিংবা অপেক্ষা করে ভোটগ্রহণের কোনো চিত্র দেখা যায়নি।

ভোটের পরিবেশ ভালো, তেমন কিছু নজরে আসেনি জানিয়ে নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা বলেছেন, ভোটার উপস্থিতি কম আমরাও দেখেছি। অভিজাত এলাকা। ভোটার হয়ত এ কারণেও আগ্রহী না। তবে প্রকৃত ঘটনা জানা যাবে। ভোট আগে হোক, ফলাফল হোক, কত শতাংশ হয় দেখাব আমরা। গ্রহণযোগ্য পারসেন্ট হতেও তো পারে!

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোট চলাকালে স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলা চালানো হয়েছে। এ সময় তিনি মারধরের শিকার হয়েছেন। সোমবার বিকেল সোয়া ৩ টার দিকে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের ভোটকেন্দ্র পরিদর্শনে গেলে স্বতন্ত্র প্রার্থী হিরো আলমকে মারধর করা হয়। বর্তমানে হিরো আলম রামপুরার বেটার লাইফ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

রাজধানীর গুলশান, বনানী, ভাসানটেক থানা ও সেনানিবাস এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৭ আসন। গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যাওয়ার পর আসনটি শূন্য হয়।

ঢাকা-১৭ আসনে মোট ভোটার ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন। ১২৪টি ভোটকেন্দ্রের ৬০৫টি ভোটকক্ষে ভোট গ্রহণ হয়। ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন আটজন। আওয়ামী লীগের মোহম্মদ আলী আরাফাত (নৌকা), জাতীয় পার্টির সিকদার আনিসুর রহমান (লাঙ্গল), জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান (গোলাপ ফুল) , তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান (সোনালী আঁশ), বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন (ডাব ) ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের মো. আকবর হোসেন (ছড়ি )।

স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে রয়েছেন আলোচিত কনটেন্ট ক্রিয়েটর মো. আশরাফুল আলম হিরো আলম (একতারা) এবং মো. তারেকুল ইসলাম ভূঞা (ট্রাক)।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩৬ অপরাহ্ণ | সোমবার, ১৭ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]