সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে কুকুরের কামড়ে হাসপাতালে ১২

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৪ জুলাই ২০২৩ | প্রিন্ট

ফেনীতে কুকুরের কামড়ে হাসপাতালে ১২

ফেনীতে গত দুই দিনে কুকুরের কামড়ে আক্রান্ত হয়ে জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১২ জন। এর মধ্যে অধিকাংশ শিশু ও নারী।

কুকুরের কামড়ে আহত এক শিশুর বাবা শেখ ছাহেল সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন, পরিবেশবাদী আর পৌরসভা ঠেলাঠেলি করে কুকুর না মারায় আমার ছেলেকে কুকুর কামড় দিয়েছে। রাতে বাসায় ঢোকা যায় না কুকুরের কারণে। কুকুরের প্রতি যার ভালোবাসা বেশি, তারা ঘরে নিয়ে যান। আপনারা গাড়িতে চলাচল করেন। আপনারা কি বুঝবেন?

ফেনী জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২ দিনে কুকুরের কামড়ে আক্রান্ত হয়ে জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১২ জন, যাদের অধিকাংশ শিশু ও নারী। তারা সকলেই শহরের নাজির রোড, মিজান পাড়া ও পাঠানবাড়ি এলাকার বাসিন্দা।

ফেনী জেনারেল হাসপাতালের জলাতঙ্ক বিভাগের ইনচার্জ আরিফুর রহমান জানান, তীব্র গরম কিংবা খাবার সংকটের কারণে বেওয়ারিশ কুকুরের উৎপাত বেড়ে যায়। এ সময় কুকুর পাগল হয়ে এদিক-ওদিক ঘুরে আর যাকে পায় তাকে কামড়ে আহত করে। গত দুদিনে ফেনী পৌর এলাকার নাজির রোড, মিজান পাড়া, পাঠানবাড়ি এলাকা থেকে কুকুরের কামড়ে আক্রান্ত হয়ে আমাদের এখানে ১২ জন চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে এক শিশুকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে।

শহরের মিজান পাড়া এলাকার বাসিন্দা মেজবাহ উদ্দিন বলেন, দীর্ঘদিন ধরে পৌরসভা কর্তৃক বেওয়ারিশ কুকুর নিধনে কোনো কার্যক্রম না নেয়ায় শহরের অলিতে-গলিতে বেওয়ারিশ কুকুরের উৎপাত আশঙ্কাজনক হারে বেড়েছে। শিশুদের বাসার বাইরে একা যেতে দিতে ভয় লাগে।

ফেনী পৌরসভা মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, পরিবেশবাদীদের আবেদনের পরিপ্রেক্ষিতে কুকুর নিধনে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। প্রচলিত কুকুর নিধন পদ্ধতির বাইরে ভিন্ন উপায় নিয়ে আমরা ভাবছি।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৯ পূর্বাহ্ণ | সোমবার, ২৪ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]