সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মানসম্মত শিক্ষা উজ্জ্বল ভবিষ্যত গঠনে অত্যন্ত প্রয়োজনীয়: স্পিকার

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৫ জুলাই ২০২৩ | প্রিন্ট

মানসম্মত শিক্ষা উজ্জ্বল ভবিষ্যত গঠনে অত্যন্ত প্রয়োজনীয়: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মানসম্মত শিক্ষা শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যত গঠনে অত্যন্ত প্রয়োজনীয়। তরুণ প্রজন্ম যেন সুন্দর পরিবেশে মানসম্মত শিক্ষালাভ করতে পারে সেজন্য বর্তমান সরকার আন্তরিকভাবে কাজ করছে।

সোমবার রংপুরের পীরগঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নিজ নির্বাচনী এলাকা রংপুর-৬ এর অন্তর্গত পীরগঞ্জ উপজেলায় শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময় এবং উপকারভোগীদের মাঝে সেলাইমেশিন, স্প্রে মেশিন, বাইসাইকেল, হুইল চেয়ার, ল্যাপটপ ও ট্যাব বিতরণ বিতরণ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা বাংলাদেশেই উন্নয়ন হয়েছে। সেই উন্নয়নের জোয়ার পীরগঞ্জেও এসেছে। পীরগঞ্জের অবশ্য প্রয়োজনীয় কাজের তালিকা করে দিলে, সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

রায়পুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি বলেন, রায়পুর বহুমুখী উচ্চ বিদ্যালয় একটি আদর্শ প্রতিষ্ঠান। ড. এম এ ওয়াজেদ মিয়াসহ বহু গুনীজন এ বিদ্যালয় থেকে পড়াশোনা করে বাংলাদেশ ও বিশ্ব অঙ্গনে অবদান রাখছেন।

রায়পুর বহুমুখী উচ্চ বিদ্যালয় সভাপতির দায়িত্ব গ্রহণ করে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, এই উচ্চ বিদ্যালয়ের সকল কর্মকাণ্ডে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে এবং প্রতিষ্ঠানের স্থাবর সম্পত্তির সুষ্ঠু ব্যবহার করতে হবে। এ সময় তিনি আগামী ২ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার রংপুরে অনুষ্ঠিত জনসভায় সবাইকে যোগদানের আহ্বান জানান।

শেখ হাসিনা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সঙ্গে মত বিনিময়কালে স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশের প্রতিটি জনগণের নয়নের মধ্যমণি। প্রধানমন্ত্রীর নির্দেশে প্রায় এককোটি শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি দেওয়া হচ্ছে, বিদ্যালয়গুলোতে নতুন একাডেমিক ভবন, শেখ রাসেল ডিজিটাল ল্যাবও প্রস্তুত হচ্ছে। সুতরাং প্রধানমন্ত্রীর নামে এই বিদ্যালয়ের নামকরণ যথোপযুক্ত হয়েছে। তিনি বলেন, তরুণ প্রজন্মের অগ্রগতির ওপরই বাংলাদেশের উন্নয়ন নির্ভরশীল। সুতরাং এই বিদ্যালয়ে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে।

পরে পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. কামরুজ্জামান জুয়েলের সভাপতিত্বে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া পাঠাগার উদ্বোধনকালে স্পিকার বলেন, বই পড়ার প্রতি অনুরাগ ও আগ্রহ সৃষ্টিতে পাঠাগারের ভূমিকা অগ্রগণ্য।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৫ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]