সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কচু পাতার বহুগুণ, পেটের সমস্যা দূর হবে নিমিষেই

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০২৩ | প্রিন্ট

কচু বা কোলোকেসিয়া শুধু স্বাদেই ভালো নয়, স্বাস্থ্যের জন্যও বেশ উপকারী। তবে আপনি কি জানেন কচু পাতাও স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এই পাতা খেলে শরীরে কী কী উপকার হয় দেখে নেয়া যাক।

কচু পাতার উপকারিতা-

রক্তচাপ নিয়ন্ত্রণে আপনার জন্য খুবই উপকারী কচু বা কোলোকেসিয়া পাতা। এর ভেতরে হাইপারটেনসিভ বৈশিষ্ট্য পাওয়া যায়, যা রক্তচাপ নিয়ন্ত্রণের পাশাপাশি রক্তচাপ রোগীদের জন্য খুবই উপকারী।

আপনি যদি হজম সংক্রান্ত সমস্যায় ভুগে থাকেন, তাহলে কচু পাতা খেতে পারেন।এই পাতা খেলে কোষ্ঠকাঠিন্য, বদহজম ইত্যাদি সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

আপনি যদি ওজন কমাতে চান, তাহলে আপনি আপনার ডায়েটে কোলোকেসিয়া পাতা রাখতে পারেন। কচু পাতা খেলে শরীরে শক্তি থাকে এবং দীর্ঘক্ষণ পেট ভরা থাকে।

আপনি যদি সুস্থ চোখ পেতে চান, তাহলে আপনি আপনার ডায়েটে কচুপাতা রাখতে পারেন। আরবি পাতার অভ্যন্তরে বিটা-ক্যারোটিন পাওয়া যায়, যা চোখের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে।

হাড় মজবুত করতে এই পাতা আপনার জন্য খুবই উপকারী। এই পাতায় ভিটামিন এ পাওয়া যায়, যা কেবল জয়েন্টের জন্যই নয়, হাড় মজবুত করতে সাহায্য করে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]