মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শোকের মাসের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০১ আগস্ট ২০২৩ | প্রিন্ট

শোকের মাসের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা

শোকের মাস আগস্টের প্রথম প্রহরে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা।

প্রতিবছরের মতো রাত ১২টা ১ মিনিটে এ কর্মসূচিতে অংশ নেয়া নেতাকর্মীরা বঙ্গবন্ধুকে যারা সপরিবারে নির্মমভাবে হত্যা করেছে তাদের বাকি সবাইকে দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর করার দাবি জানান।

ঘড়ির কাঁটায় ১২টা বাজতেই শুরু শোকাবহ মাস আগস্ট। শোককে শক্তি শক্তিতে পরিণত করে রাতেই একে একে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু যাদুঘরে আসতে শুরু করেন বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে হৃদয়ে জ্বলতে থাকা আগুনের জানান দিলেন তারা। যে আগুন ততদিনও নিভবে না, যতদিন না বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যা করা প্রত্যেক হত্যাকারীর সাজা কার্যকর করা হয়।

রাজনৈতিক সংগঠনগুলোর পাশাপাশি বঙ্গবন্ধুর আদর্শে গড়ে উঠা সংগঠনগুলোর নেতাকর্মীরাও এসেছিলেন শ্রদ্ধা জানাতে।

বেশ কবছর ধরে নিয়মিত আগস্টের প্রথম প্রহরে ধানমন্ডি ৩২ নম্বরে আলোর মিছিল আয়োজনকারীরা জানান, এভাবেই বঙ্গবন্ধুর আদর্শকে সমুন্নত রাখতে চান তারা।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০১ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]