শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাবিতে আন্তর্জাতিক পাবলিক হেলথ কনফারেন্স শুরু

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৩ আগস্ট ২০২৩ | প্রিন্ট

রাবিতে আন্তর্জাতিক পাবলিক হেলথ কনফারেন্স শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রথমবারের মতো শুরু হয়েছে আন্তর্জাতিক পাবলিক হেলথ কনফারেন্স। বৃহস্পতিবার (৩ আগস্ট) সকাল ১০টায় স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনে পরিসংখ্যান বিভাগের কনফারেন্স রুমে এই কনফারেন্স শুরু হয়।

তিন দিনব্যাপী আয়োজিত কনফারেন্সে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, পরিসংখ্যান বিভাগ হেলথ রিসার্চ গ্রুপের মেম্বর অধ্যাপক মনিমুল হক, একই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক রেজাউল করিম এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক এম সাহেদ জামান।

বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান হেলথ রিসার্চ গ্রুপের আহ্বায়ক অধ্যাপক গোলাম হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

রাবি উপাচার্য বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করতে হলে রিসার্চের প্রতি অধিক গুরুত্ব দিতে হবে। বিশেষ করে পাবলিক হেলথ রিসার্চের ক্ষেত্রে এ সমস্ত পাবলিক হেলথ কনফারেন্সের আয়োজন করা খুবই গুরুত্বপূর্ণ।

অধ্যাপক সাহেদ জামান বলেন, দেশের সামাজিক, অর্থনৈতিক এবং তাত্ত্বিক দিক দিয়ে বিশেষজ্ঞরা এই সম্মেলনে তাদের মূল্যবান জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় করবেন, যা দেশের স্বাস্থ্যসেবার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রসঙ্গত, কনফারেন্সে মোট চারটি ইনভাইটেড সেশন, দুইটি প্লেনারি সেশন এবং ১০টি কন্ট্রিবিউটেড সেশন অনুষ্ঠিত হবে। যেখানে দেশ-বিদেশের শতাধিক জনস্বাস্থ্যবিদ, চিকিৎসক ও গবেষক অংশগ্রহণ করছেন বলে আয়োজকরা জানিয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]