বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে অঙ্গীকারবদ্ধ: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৩ আগস্ট ২০২৩ | প্রিন্ট

সরকার অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে অঙ্গীকারবদ্ধ: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, অবাধ-সুষ্ঠু ও সহিংসতামুক্ত নির্বাচন করবে বর্তমান সরকার। এ বিষয়ে জনগণের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার অঙ্গীকারবদ্ধ।

বৃহস্পতিবার সচিবালয়ে আইন মন্ত্রণালয়ে নিজ দফতরে ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, সারাহ কুক বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনার হিসেবে যোগ দেওয়ার পরে এটাই হচ্ছে আমার সঙ্গে তার প্রথম সাক্ষাৎ। তিনি যখন এখানে ডিএফডির প্রধান ছিলেন তখন আমার সঙ্গে তার পরিচয় ছিল। এটা রুটিন সাক্ষাৎ, তিনি যখন দায়িত্ব গ্রহণ করেছেন সবার সঙ্গে দেখা করবেন, সেজন্যই আমার সঙ্গে তিনি দেখা করেছেন।

তিনি আরো বলেন, আমরা বাংলাদেশের উন্নয়নের ব্যাপারে, যেটা তার আগের এরিয়া ছিল, সেটা নিয়ে কথাবার্তা বলেছি। তিনি নিজে বাংলাদেশে ফিরে আসতে পেরে অত্যন্ত খুশি।

আইনমন্ত্রী বলেন, বাংলাদেশের আইনি অবকাঠামোর অনেক কিছুই ব্রিটিশ আইনের ওপর নির্ভরশীল। এখন আইনের ক্ষেত্রে অনেক রকম উন্নয়ন হয়েছে এবং এটা আরো কীভাবে উন্নতি করা যায়, সে ব্যাপারে আমরা দুজন পরস্পর আলাপ-আলোচনা করেছি। বিশেষভাবে আমাদের যে জুডিশিয়াল অফিসার ও আইনজীবী আছেন, তাদের প্রশিক্ষণের ব্যাপারে আলাপ করেছি।

নির্বাচন নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা, এ প্রশ্নে আইনমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে আমার সঙ্গে সেভাবে কথা হয়নি। তিনি আমাকে শুধু এই কথাই বলেছেন, আমি খুব ইন্টারেস্টিং সময়ে বাংলাদেশে এসেছি। আমি বলেছি, হ্যাঁ। এখন কমবেশি আমাদের মনোযোগ হচ্ছে নির্বাচন। আমরা একটা সুষ্ঠু, অবাধ এবং সহিংসতামুক্ত নির্বাচন করার ব্যাপারে জনগণের কাছে শেখ হাসিনা সরকার অঙ্গীকারবদ্ধ।

এ সময় ব্রিটিশ হাইকমিশনের গভর্ন্যান্স উপদেষ্টা রফিকুজ্জামান, ব্রিটিশ হাইকমিশনের দ্বিতীয় সেক্রেটারি (রাজনৈতিক) ভেনেসা বিউমন্ট উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:২৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]