বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার প্রতিহিংসা পরায়ণ হয়ে কিছু করেনি: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৩ আগস্ট ২০২৩ | প্রিন্ট

সরকার প্রতিহিংসা পরায়ণ হয়ে কিছু করেনি: তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ৯ বছরের সশ্রম কারাদণ্ড এবং তার স্ত্রী জোবায়দা রহমানকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। আমাদের সরকারের আমলে এ মামলা হয়নি। বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে এ মামলা হয়েছে। বর্তমান সরকার প্রতিহিংসা পরায়ণ হয়ে মোটেও কোনো কিছু করেনি।

বৃহস্পতিবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, যে মামলাটিতে তারেক রহমানের ৯ বছর ও জোবাইদা রহমানের ৩ বছরের সাজা হয়েছে। এ মামলা কিন্তু আমাদের সরকার দায়ের করেনি। এ মামলা করেছে ২০০৭ সালে তাদের পছন্দের তত্ত্বাবধায়ক সরকার। কারণ ইয়াজ উদ্দিন সাহেব খালেদা জিয়ার দলের মানুষ ছিলেন এবং তাকে রাষ্ট্রপতি বানিয়েছিলেন খালেদা জিয়া বা বিএনপি। ফখরুদ্দিন সাহেব ছিলেন বিশ্বব্যাংকে। সেখান থেকে ধরে এনে তাকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা বানানো হয়।

তিনি আরো বলেন, তাদের পছন্দের মানুষরা যখন ক্ষমতায় তখন এই মামলা দায়ের হয়েছিলো। সেই মামলায় শাস্তি হয়েছে। আমাদের সরকার যদি প্রতিহিংসা পরায়ণ হতো তাহলে আমরাই মামলা করতাম। আর মামলা রায় হওয়ার জন্য ১৪ বছর অপেক্ষা করতে হতো না। অনেক আগেই মামলার রায় হতো। কিন্তু বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে নানা কথা বলা হচ্ছে। আসলে আইন আদালত কোনো কিছুর ওপর তাদের (বিএনপি) আস্তা নেই এবং কোনো কিছুকে তোয়াক্কা করে না। শুধু ক্ষণে ক্ষণে বিদেশিদের কাছে যায়। আমরা বিদেশিদের কাছে যাই না বরং বিদেশিরা আমাদের কাছে আসে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]