বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন কোচ পেলেন কোহলিরা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৪ আগস্ট ২০২৩ | প্রিন্ট

নতুন কোচ পেলেন কোহলিরা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দেশটিতে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। সেখানে দ্বিতীয় ওয়ানডে থেকে বিশ্রামে আছেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা। তাদের অনুপস্থিতিতে দলকে এগিয়ে নিচ্ছেন হার্দিক পান্ডিয়া।
উইন্ডিজের বিপক্ষে চলমান সিরিজের মাঝেই নতুন কোচ পেয়েছেন বিরাট কোহলিরা। তবে সেটি জাতীয় দলে নয়, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যাঙ্গালুরুর কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যান্ডি ফ্লাওয়ার।

সবশেষ আসরে লখনৌ সুপার জায়ান্টসের ডিরেক্টর অফ ক্রিকেট ছিলেন অ্যান্ডি ফ্লাওয়ার। এবার তাকেই হেড কোচ হিসেবে নিয়োগ দিল বিরাট কোহলির দল ব্যাঙ্গালুরু।

শুক্রবার সকালে নিজেদের অফিসিয়াল টুইটারে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আরসিবি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত একটি শিরোপাও ঘরে তুলতে পারেনি আরসিবি। নিজেদের ভাগ্য বদলাতে এবার বেশ আগে থেকেই পরবর্তী মৌসুমের প্রস্তুতি শুরু করে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। আসন্ন মৌসুমের আগে দলটি তাদের কোচিং স্টাফ পরিবর্তন করেছে।

টিম ডিরেক্টর মাইক হেসন এবং প্রধান কোচ সঞ্জয় বাঙ্গারের মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কোহলির দল। হেড কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে বিশ্বকাপজয়ী কোচ ও জিম্বাবুয়ের সাবেক তারকা ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ারকে। ফ্লাওয়ারের সঙ্গে আরসিবিতে দেখা যেতে পারে এবিডি ভিলিয়ার্সকে। মেন্টর হিসেবে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ককে ফিরিয়ে আনতে পারে ব্যাঙ্গালুরু।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ছাড়াও আন্তর্জাতিক কোচিংয়েও বেশ সফল ফ্লাওয়ার। ২০১০ সালে পল কলিংউডের নেতৃত্বে প্রথম টি-২০ বিশ্বকাপ জিতেছিল ইংল্যান্ড। সেই সময়ে ফ্লাওয়ার ছিলেন দলটির প্রধান কোচ। তার কোচিংয়ে ইংল্যান্ড ২০১০-১১ সালে ঘরের মাঠে অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়াকে ৩-১ ব্যবধানে পরাজিত করেছিল এবং ভারতের মাটিতে টেস্ট সিরিজেও টিম ইন্ডিয়াকে পরাজিত করেছিল।

Facebook Comments Box
advertisement

Posted ৯:০৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৪ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]