বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার ১৭ কোটি মানুষের পাশে আছে: পলক

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৪ আগস্ট ২০২৩ | প্রিন্ট

সরকার ১৭ কোটি মানুষের পাশে আছে: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার সব সময় দেশের ১৭ কোটি মানুষের পাশে আছে।

শুক্রবার সকালে নাটোরের সিংড়া দমদমা পাইলট স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

শোকের মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে প্রতিমন্ত্রী বলেন, যুদ্ধ বিধ্বস্ত দেশে বঙ্গবন্ধু সংবিধানে দেশের মানুষের পাঁচটি মৌলিক চাহিদা পূরণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই দেশ সোনার বাংলায় পরিণত হতো।

পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও দূরদর্শী নেতৃত্বে বিগত ১৫ বছরে দেশের অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। তিনি দেশের নয় লাখ অসহায় পরিবারের জন্যে জমিসহ বাড়ি তৈরি করে দিয়েছেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, চলনবিল অধ্যুষিত সিংড়াকে একটি মানবিক জনপদ হিসেবে তৈরি করা হচ্ছে। হাইটেক পার্ক, শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার, টিটিসি নির্মাণসহ আধুনিক প্রযুক্তির সব সুবিধা এ জনপদে নিশ্চিত করা হচ্ছে। সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩০ থেকে ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। ভিশন সেন্টারের মাধ্যমে এলাকার মানুষ চোখের উন্নত চিকিৎসা পাচ্ছেন। শহর রক্ষা বাঁধ নির্মাণ, সাড়ে তিনশ’ কিলোমিটার করে খাল খনন ও পাকারাস্তা নির্মাণের মাধ্যমে সিংড়া এখন সমৃদ্ধ জনপদে পরিণত হয়েছে।

আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন আয়োজিত বিনামূল্যের এ চক্ষু চিকিৎসা ক্যাম্পে পাঁচ হাজার রোগী নিবন্ধন করে ১৪ জন চিকিৎসকের সেবা গ্রহণ করছেন। ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ডা. আহমেদ তাহের হামিদ উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৫৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৪ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]