শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সঙ্গী সত্যিই ভালোবাসে কি না বুঝার উপায়

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৫ আগস্ট ২০২৩ | প্রিন্ট

সঙ্গী সত্যিই ভালোবাসে কি না বুঝার উপায়

সবার জীবনেই সঙ্গীর প্রয়োজন হয়। আর আবেগের বশে অনেকে শুধু বাহ্যিক সৌন্দর্য বিবেচনা করেই সঙ্গী বেছে নেন। যা হতে পারে আপনার জীবনের সবচেয়ে ভুল সিদ্ধান্ত। সৌন্দর্য নয় বরং জীবনসঙ্গী বেছে নিতে তার গুণ দেখা অধিক জরুরি।

জীবনে চলার পথে মনের মতো মানুষ না পেলে দেখা দিতে পারে বড় ধরনের সমস্যা। তাই সঙ্গী নির্বাচনের ক্ষেত্রে সবাইকে সতর্ক থাকা জরুরি। অনেকেই সম্পর্কে জড়ানোর পর এমনকি বিয়ের পর সংসার জীবনে গিয়ে টের পান যে তিনি ভুল মানুষের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন।

আর তাই জীবনসঙ্গী বেছে নেওয়ার আগে যাচাই-বাছাই করুন একবার নয়; প্রয়োজনে শতবার।

পরে দেরি হয়ে গেলে ওই পরিস্থিতি থেকে বেরিয়ে আসা ছাড়া আর অন্য কোনো উপায়ও থাকে না। তাই কারো সঙ্গে সম্পর্কে জড়ানোর আগে বা পরে কয়েকটি বিষয়ে খেয়াল রাখুন।

এক্ষেত্রে কয়েকটি লক্ষণ দেখলেই কিন্তু আপনি বুঝতে পারবেন যার সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন সে কি সত্যিই আপনার কদর করে নাকি সবটাই অভিনয়-

আপনাকে কি সম্মান করে?

সম্পর্কে একে অন্যকে সম্মান করা জরুরি। পরস্পরের প্রতি সম্মান না থাকলে দেখা দিতে পারে সমস্যা। আপনার সঙ্গী যদি কথায় কথায় আপনাকে হেয় করে তাহলে অবশ্যই সতর্ক থাকুন। কারণ সম্পর্কের প্রথমদিকেই এ অবস্থা হলে ভবিষ্যতে সে আপনাকে পাত্তাই দেবে না।

আপনার প্রতি কি যত্নবান?

সবাই চায় সঙ্গী যেন তার প্রতি যত্নবান হয়। সঙ্গী ভালোবাসবে ও খেয়াল রাখবে এটুকু চাওয়া নিয়েই অনেকে সম্পর্কে জড়ান। তবে এ স্বপ্ন অনেকেরই পূরণ হয় না। তাই যদি দেখেন সঙ্গী আপনার প্রতি যত্নবান নন, তাহলে অবশ্যই সতর্ক হন।

রাগলে কি খারাপ ব্যবহার করে?

দাম্পত্য জীবনে ঝগড়া কিংবা মনোমালিন্য হওয়া স্বাভাবিক। আর এ কারণে রাগ অভিমানও চলে। তবে সেই রাগের বহিঃপ্রকাশ যদি খুব খারাপ হয় তাহলে সতর্ক থাকুন।

কথায় কথায় সঙ্গী রাগ করছেন আর আপনি তা ভাঙাচ্ছেন, এভাবে চললে ভবিষ্যত খারাপ হতে পারে। এই লক্ষণ দেখলে এমন মানুষের কাছ থেকে দূরে থাকুন।

নিজের মত কি চাপিয়ে দেয়?

অনেকেই আছেন যারা সঙ্গীর ওপর সব সময় নিজের মত চাপিয়ে দেন। আপনার সঙ্গীও যদি এ ধরনের হন, তাহলে অবশ্যই সতর্ক হতে হবে।

উল্লেখিত লক্ষণগুলো দেখলে প্রথমেই সঙ্গীর সঙ্গে বিষয়গুলো নিয়ে খোলাখুলি আলাপকরুন। এরপরও যদি সমস্যা না মেটে তাহলে নিজের মতো করে সিদ্ধান্ত নিন। কারণ, মনে রাখবেন জীবনটা কিন্তু আপনার। আপনার জীবনের প্রতি আপনাকেই খেয়ার রাখতে হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২৭ পূর্বাহ্ণ | শনিবার, ০৫ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]