বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চিকিৎসকের অবহেলায় নসট্রাম হাসপাতালে ডেঙ্গু রোগীর মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:   |   সোমবার, ০৭ আগস্ট ২০২৩ | প্রিন্ট

চিকিৎসকের অবহেলায় নসট্রাম হাসপাতালে ডেঙ্গু রোগীর মৃত্যুর অভিযোগ

রাজধানীর উত্তরার নসট্রাম হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসকের অবহেলায় নাদিম শেখ (২৮) নামের এক রোগী মৃত্যুর অভিযোগ উঠেছে। স্বজনদের দাবী হাসপাতাল কতৃপক্ষের খামখেয়ালি ও চিকিৎসকের অবহেলা এবং প্রপার চিকিৎসার অভাবে রোগীর মৃত্যু হয়েছে। ২৮ বছরের যুবকের অকাল মৃত্যুকে মেনে নিতে পারেনি স্বজনরা। মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতাল কর্তৃপক্ষ ও নিহতের স্বজনদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।

উত্তরা ৬ নম্বর সেক্টর আলাউল এভেনিউর ওই হাসপাতালে রোববার (৬ আগস্ট) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। পরে উত্তরা পূর্ব থানা-পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে।

গাজীপুরের টঙ্গীর চেরাগ আলীর বাসিন্দা নাদিম শেখ ডেঙ্গু আক্রান্ত হয়ে গত বৃহস্পতিবার (৩ আগস্ট) রাত ১টা ১২ মিনিটে নসট্রাম হাসপাতালে ভর্তি হন। চার দিনের মাথায় রোববার দুপুর ১টা ২০ মিনিটে মারা যান তিনি।

নাদিমের চাচা মোজাম্মেল হক গাজী বলেন, ‘সকাল থেকে রোগীর অবস্থা খুব খারাপ। আমরা ডাক্তার খুঁজতে থাকি, সিস্টার (নার্স) খুঁজতে থাকি। কেউ আসে নাই। সকাল ১০টার পর ডিউটি ডাক্তার গিয়ে দেখছে। রোগীকে যে ডাক্তার দেখতেছিল, ডাক্তার মাসুম (মেডিসিন বিশেষজ্ঞ), তাঁকে ফোনে রোগীর অবস্থা সম্পর্কে জানানো হয়। তারপর সাত-আটটা টেস্ট করায়। টেস্টের রিপোর্টে ব্লাডের রেড সেল ছিল ৫২। কিন্তু স্বাভাবিক রেড সেল থাকার কথা ছিল ৪০ থেকে ৪৫। ৫২ যখন থাকবে তখন তাকে আইসিইউ সাপোর্ট দিতে হবে। কারণ যেকোনো মুহূর্তে সে স্ট্রোক করতে পারে। ব্রেন হ্যামারিংও হতে পারে। ওই সময় তাকে আইসিইউ সাপোর্ট না দিয়ে ওই অবস্থাতেই রেখে দেয়। কোনো মেডিসিন দেয়নি, কোন পদক্ষেপই নেয়নি। কতৃপক্ষ ও ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যু হয়।

যদিও হাসপাতাল কর্তৃপক্ষ বলছে রোগী (নাদিম শেখ) হঠাৎ ব্রেন স্ট্রোক করে মারা গেছে।

নাদিমের মৃত্যুর খবর জানতে পেরে সন্ধ্যায় হাসপাতালের সামনে জড়ো হোন স্বজনেরা। তাঁদের সঙ্গে গাজীপুরের কাউন্সিলর নুরুল হকও এসেছিলেন। একপর্যায়ে রোগীর স্বজন ও হাসপাতাল কর্তৃপক্ষের মধ্যে হাতাহাতি হয়। পরে থানা-পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

হাসপাতাল থেকে রোগীর মরদেহ নিয়ে যাওয়ার সময় গাজীপুরের কাউন্সিলর নুরুল হক বলেন, ‘আমরা এখন লাশ নিয়ে দাফনের ব্যবস্থা করছি। হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের আশ্বাস দিয়েছে, এ ঘটনার সুষ্ঠু তদন্ত করবে। কারও অবহেলা পেলে ব্যবস্থা নিবে। দুই তিন দিনের মধ্যে হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের সাথে বসবে বলছে। যদি তারা সঠিক ব্যবস্থা না নেয়, তাহলে আমরা আইনানুগ ব্যবস্থা নেব।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৪ পূর্বাহ্ণ | সোমবার, ০৭ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]