শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘নাটু নাটু’ গান গেয়ে ভাইরাল বিটিএস তারকা জাংকুক

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৭ আগস্ট ২০২৩ | প্রিন্ট

‘নাটু নাটু’ গান গেয়ে ভাইরাল বিটিএস তারকা জাংকুক

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অস্কারের এবারের মঞ্চে রীতিমতো বাজিমাত করেছিল এসএস রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’। লেডি গাগা, রিয়ানার মতো মিউজিক সেনসেশনদের হারিয়ে অস্কারের ৯৫তম আসরে সেরা মৌলিক গানের স্বীকৃতি পায় তেলেগু সিনেমার ‘নাটু নাটু’ গানটি। ফলে প্রথমবারের মতো কোনো তেলেগু সিনেমার হাতে ওঠে অস্কারের স্বীকৃতি।

অস্কার জয়ের পর বিশ্বজুড়ে ‘নাটু নাটু’ গানটির উন্মাদনা ছিল নজরকাড়া। সামাজিক যোগাযোগমাধ্যমেও এই গানের তালে তালে ব্যবহারকারীদের নাচের শর্টক্লিপ আর রিলস দেখা যেতো হরহামেশাই। ‘নাটু নাটু’ গানটির উন্মাদনা ছুঁয়েছে দক্ষিণ কোরিয়ার পপ ব্যান্ড বিটিএসের অন্যতম সদস্য আর গায়ক জিমিন জাংকুককেও।

সম্প্রতি ভক্ত-অনুরাগীদের সঙ্গে আলাপচারিতার জন্য উইভার্সে লাইভ সেশনের আয়োজন করেছিলেন জাংকুক। সেখানে জাংকুকের উদ্দেশে এক ভক্তের প্রশ্ন ছিল, আপনি কি ‘আরআরআর’ সিনেমা দেখেছেন? জবাবে জাংকুক মুখে কিছুই বলেননি। শুধু সিনেমার ‘নাটু নাটু’ গানটি গুণগুণ করে গেয়েছেন। তবে ভারতীয় ভক্তদের বিমোহিত করতে সেটিই ছিল যথেষ্ট।

অনেক ভক্ত-অনুরাগীর ভাষ্যমতে, জাংকুক বলেছিলেন যে তিনি ‘আরআরআর’ সিনেমাটিও দেখেছেন। তবে ‘আরআরআর’ সিনেমা কিংবা ‘নাটু নাটু’ গানটি নিয়ে লাইভ সেশনে জাংকুকের মাতামাতি এবারই প্রথম না। কয়েক মাস আগে এই কোরিয়ান সঙ্গীতশিল্পী ‘নাটু নাটু’ গানের তালে নেচেছিলেনও বটে।

বিশ্বের প্রায় সব দেশেই বিটিএস ব্যান্ডের জনপ্রিয়তা রয়েছে। কে-পপ ব্যান্ডের সমর্থকগোষ্ঠীকে বলা হয় বিটিএস আর্মি। জাংকুকের মুখে ‘নাটু নাটু’ গানের ইতিবাচকতা দেখে ভারতের বিটিএস আর্মির সদস্যরা যারপনাই মুগ্ধ। অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতীয় সংস্কৃতির প্রতি জাংকুকের এমন অবস্থান দেখে ভারতীয় হিসেবে গর্ববোধ করছেন।

এক ব্যবহারকারী বলেন, জাংকুক যখন ভারতের সঙ্গে সংশ্লিষ্ট কিছুর নাম মুখে নেয়, তখন তা ভারতীয় বিটিএস আর্মির জন্য অবশ্যই বিশেষ কিছু। আরেক ব্যবহারকারী বলেন, জাংকুক ‘আরআরআর’ সম্পর্কে কথা বলেছেন এবং ‘নাটু নাটু’ গানে সুর মিলিয়েছেন। আমি এই লোকটিকে খুব ভালবাসি। আরেক ব্যবহারকারী বলেন, সে (জাংকুক) যে এই গানটি জানে, তা বিশ্বাস করতে পারছি না।

গত বছর কাতারে আয়োজিত ফিফা বিশ্বকাপের মতো আয়োজনের অফিসিয়াল থিম সং ‘ড্রিমারস’ গেয়ে নিজের আলাদা জায়গা করে নিয়েছেন জাংকুক। গতবছরের জুনে যুক্তরাষ্ট্রের গায়ক চার্লি পুথের সঙ্গে ‘লেফট অ্যান্ড রাইট’ শিরোনামে একটি গান প্রকাশ করেছেন জাংকুক, সেটিই ছিল বিটিএসের বাইরে তার প্রথম কোনো গান। গানটি বিলবোর্ডের হট ১০০ তালিকায় ছিল। গত মাসে ২৫ বছর বয়সী এ তারকার প্রথম একক অ্যালবাম প্রকাশিত হয়।

‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গানটি গেয়েছেন কালা ভৈরাবা ও রাহুল সিপ্লিগুঞ্জ। পাশাপাশি সুর ও সংগীত পরিচালনার দায়িত্বে ছিলেন এম এম কিরাবাণী। অস্কারের আগে ৮০তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে সেরা মৌলিক গান বিভাগের পুরস্কারও জিতেছিল। সেই পুরস্কারের দৌড়েও প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে ছিলেন টেইলর সুইফট, লেডি গাগা, রিয়ানার মতো তারকারা।

অনেকে হয়ত জেনে অবাক হবেন, ভারতীয় সিনেমার গান হলেও এর দৃশ্যধারণ হয়েছে ইউক্রেনে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির রাষ্ট্রীয় বাসভবনের বাইরে ‘নাটু নাটু’ গানটির দৃশ্যধারণ হয়। ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের আগেই গানটির কাজ সম্পন্ন হয়।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩২ পূর্বাহ্ণ | সোমবার, ০৭ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]