বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তান সিরিজের জন্য আফগানিস্তান দল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৭ আগস্ট ২০২৩ | প্রিন্ট

পাকিস্তান সিরিজের জন্য আফগানিস্তান দল ঘোষণা

প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলবে আফগানিস্তান। চলতি মাসের শেষ দিকে শ্রীলংকায় হতে যাওয়া এই সিরিজ দিয়ে এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে নিজেদের দল গুছিয়ে নিতে চায় তারা।

এ সিরিজের জন্য দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোরড (এসিবি)। যেখানে এক সিরিজ পরই ওয়ানডে দলে ফিরেছেন নুর আহমাদ। তরুণ বাঁহাতি লেগ স্পিনারকে ছাড়াই বাংলাদেশ সফরের এক দিনের ম্যাচগুলো খেলে আফগানিস্তান।

নুরকে ফিরিয়ে রোববার ১৮ জনের দল ঘোষণা করা হয়েছে। বাংলাদেশের বিপক্ষে সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন ইজহারুলহাক নাভিদ, নিজাত মাসুদ, জিয়া উর রেহমান।

গত নভেম্বরে আন্তর্জাতিক অভিষেকের পর এখন পর্যন্ত তিনটি ওয়ানডে খেলেছেন নুর। শ্রীলংকার বিপক্ষে সিরিজের দুই ম্যাচে ওভারপ্রতি ৭.২৯ রান খরচ করে স্রেফ ২ উইকেট নেন তিনি।

তবে সবশেষ আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে দারুণ বোলিং করে ১৬ উইকেট নেন ১৮ বছর বয়সী স্পিনার। এছাড়া অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ, পাকিস্তান সুপার লিগ, লঙ্কা প্রিমিয়ার লিগ, দা হান্ড্রেডেও নিয়মিত খেলেন নুর।

আগামী ২২ অগাস্ট মাঠে গড়াবে প্রথম ওয়ানডে। পরের দুই ম্যাচ ২৪ ও ২৬ তারিখ। প্রথম দুটি ম্যাচ হবে হাম্বানটোটায়। শেষটি কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে। এই সিরিজ শেষ হওয়ার সপ্তাহখানেকের মধ্যে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তান।

আফগানিস্তান ওয়ানডে দল: হাশমাতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইকরাম আলিখিল, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, আজমতউল্লাহ ওমারজাই, রশিদ খান, নুর আহমাদ, মুজির উর রহমান, ফজল হক ফারুকি, আব্দুল রহমান, মোহাম্মদ সেলিম শাফি, ওয়াফাদার মোমান্দ।

রিজার্ভ: ফরিদ আহমেদ মালিক, শহিদউল্লাহ কামাল

Facebook Comments Box
advertisement

Posted ৮:০০ পূর্বাহ্ণ | সোমবার, ০৭ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]