মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রয়োজনের তাগিদে ডিজিটাল নিরাপত্তা আইনে পরিবর্তন: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৮ আগস্ট ২০২৩ | প্রিন্ট

প্রয়োজনের তাগিদে ডিজিটাল নিরাপত্তা আইনে পরিবর্তন: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রয়োজনের তাগিদেই ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন করা হয়েছে।

সোমবার জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব রেণুর জীবন ও কর্মভিত্তিক চলচ্চিত্র ‘বঙ্গবন্ধুর রেণু’ এর লোগো ও ওয়েবসাইট উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে অনেকে অনেক কথা বলছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনমন্ত্রীকে নির্দেশ দিয়েছিলেন অন্যান্য দেশের ডিজিটাল নিরাপত্তা আইন বা সাইবার আইন কীভাবে আছে এবং নিরাপত্তা বিধান কীভাবে আছে দেখার জন্য। আইনমন্ত্রী তা দেখে এ আইনের কিছু অংশ পরিবর্তন করেছেন। যেমন জেল কমিয়ে জরিমানার অংশ বাড়িয়েছেন।

তিনি আরো বলেন, এ বিষয়ে আইনমন্ত্রী সুন্দরভাবে ব্যাখ্যা দিয়েছেন। আমরা প্রয়োজনের তাগিদে এই জিনিসটা করেছি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আইনশৃঙ্খলার উন্নতির জন্য আমরা সবসময় চেষ্টা করে যাচ্ছি। অনেকেরই আইনের প্রতি যেসব অবজারভেশন ছিল, সেগুলো মাথায় নিয়ে পরিবর্তন হয়েছে। এখানে আইনশৃঙ্খলার কোনো প্রশ্ন আসে না। আইনশৃঙ্খলা রক্ষায় যা যা করণীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা সবসময় করে যাচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি, সাবেক সংসদ সদস্য অধ্যাপক আব্দুল মান্নান, প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা মোর্শেদুল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ফিল্ম অ্যান্ড টেলিভিশনের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ হালিম প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৮ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]