মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পানি পান করে গিনেসে মহেশখালীর বিনোদের রেকর্ড

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৩ আগস্ট ২০২৩ | প্রিন্ট

পানি পান করে গিনেসে মহেশখালীর বিনোদের রেকর্ড

দ্রুততম সময়ে পানি পান করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলেছে কক্সবাজারের মহেশখালীর স্কুল শিক্ষার্থী অস্কার বিনোদ শর্মা। মাত্র ৩৬.৩৪ সেকেন্ডে ২৫০ মিলি বোতলের পানি পান করে এই রেকর্ড গড়েছেন তিনি।

এই ক্যাটাগরিতে আগের রেকর্ড ছিল এক চীনা নাগরিকের। তিনি ৫০.০১ সেকেন্ডে একই পরিমাণ পানি খেয়েছিলেন। তার চেয়ে ১৩.৬৭ সেকেন্ড কম নিয়েছেন বিনোদ শর্মা।

জানা যায়, বড় ভাই তন্ময় সুশীলের সহযোগিতায় গত ২৭ মার্চ তার রেকর্ডের সব তথ্য গিনেস কর্তৃপক্ষকে পাঠান বিনোদ। গত বৃহস্পতিবার রাতে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের সনদ হাতে পেয়েছেন তিনি।

বিনোদ শর্মা বড় মহেশখালী ইউনিয়নের নাপিতপাড়া গ্রামের পল্লী চিকিৎসক পরিমল কান্তি শীলের তৃতীয় সন্তান। তিনি মহেশখালী আইল্যান্ড হাই স্কুলের নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

বিনোদের বাবা জানান, ছেলের এই অর্জনে পরিবার-পরিজন, শিক্ষক ও সহপাঠীরা অত্যন্ত আনন্দিত।

বিনোদ শর্মা জানান, দেশকে গিনেস রেকর্ডে অন্তর্ভুক্ত করতে পেরে তিনি খুবই উচ্ছ্বসিত। ভবিষ্যতে এই রেকর্ড ধরে রাখার চেষ্টা করবেন বলেও জানান তিনি।

মহেশখালী আইল্যান্ড হাই স্কুলের প্রধান শিক্ষক আজিজুল করিম জানান, বিনোদ শর্মার রেকর্ডে স্কুল কর্তৃপক্ষ আনন্দিত। এটি উদ্দীপনা ও প্রচেষ্টার ফসলই বটে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫২ পূর্বাহ্ণ | রবিবার, ১৩ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]