বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সারাদেশে ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ পাবে আজ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৬ আগস্ট ২০২৩ | প্রিন্ট

সারাদেশে ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ পাবে আজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আজ বুধবার সারাদেশে ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশিত হচ্ছে। উপজেলা নির্বাচন অফিস, ইউনিয়ন পরিষদ কার্যালয়সহ বিভিন্ন স্থানে সম্ভাব্য ভোটকেন্দ্রের তালিকা দেওয়া হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি সূত্র জানায়, ভোটকেন্দ্র স্থাপন ও ব্যবস্থাপনা নীতিমালা অনুযায়ী, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে গঠিত কমিটি সংশ্লিষ্টদের নিয়ে সব নির্বাচনী এলাকায় সরেজমিন পরিদর্শন করে ভোটকেন্দ্রের সম্ভাব্য তালিকা প্রস্তুত করেছে।

বুধবার তালিকা প্রকাশের পর দাবি-আপত্তি নেয়া হবে ৩১ আগস্ট পর্যন্ত। উত্থাপিত দাবি ও আপত্তি ১১ সেপ্টেম্বরের মধ্যে নিষ্পত্তি করা হবে। খসড়া ভোটকেন্দ্রের তালিকা চূড়ান্ত করা হবে ১৭ সেপ্টেম্বর।

তালিকা চূড়ান্ত করে ২৪ সেপ্টেম্বর মাঠ পর্যায় থেকে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মাধ্যমে তা ইসি সচিবালয়ে পাঠাতে হবে।

এ বছরের ডিসেম্বর বা আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে দ্বাদশ সংসদ নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছে কাজী হাবিবুল আউয়াল কমিশন। এরই অংশ হিসেবে ভোটকেন্দ্রের তালিকা চূড়ান্তে কাজ চলছে।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, খসড়া ভোটকেন্দ্রের তালিকা চূড়ান্ত হওয়ার পর ভোটের অন্তত ২৫ দিন আগে গেজেট প্রকাশ করা হবে।

ইসি সূত্র জানায়, এবার ১১ কোটি ৯২ লাখের মতো ভোটারের বিপরীতে ৪২ হাজারের মতো ভোটকেন্দ্র হতে পারে। সবশেষ একাদশ সংসদ নির্বাচনে ১০ কোটি ৪০ লাখেরও বেশি ভোটারের জন্য ৪০ হাজার ৫১টি ভোটকেন্দ্র এবং তাতে দুই লক্ষাধিক ভোটকক্ষ ছিল।

Facebook Comments Box
advertisement

Posted ২:০২ পূর্বাহ্ণ | বুধবার, ১৬ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]