মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরাজগঞ্জে বেড়েছে যমুনার পানি, নিম্নাঞ্চল প্লাবিত

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০২৩ | প্রিন্ট

সিরাজগঞ্জে বেড়েছে যমুনার পানি, নিম্নাঞ্চল প্লাবিত

সিরাজগঞ্জে যমুনা নদীর পানি বেড়ে বিপৎসীমার মাত্র ১৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। যা আগামী দুই-একদিনের মধ্যে বিপৎসীমা অতিক্রম করতে পারে।

তবে এ দফায় ভারী বন্যার আশঙ্কা নেই বলে জানিয়েছে সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ড (পাউবো)।

এদিকে, পানি বাড়ায় জেলার অন্যান্য নদ-নদীর পানিও বৃদ্ধি পাচ্ছে। ফলে প্লাবিত হতে শুরু করেছে চরাঞ্চল ও নিম্নাঞ্চলের ফসলি জমি। পানি উঠতে শুরু করেছে নিচু বাড়িঘরে।

এ ব্যাপারে সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপ-বিভাগীয় প্রকৌশলী রনজিত কুমার সরকার জানান, বুধবার সিরাজগঞ্জ হার্ড পয়েন্টে যমুনা নদীর পানির সমতল রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৭৪ মিটার। ২৪ ঘণ্টায় ৯ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ১৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা ১২ দশমিক ৯০ মিটার)।

অপরদিকে, কাজিপুরের মেঘাই পয়েন্টে পানির সমতল রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৪৬ মিটার। ২৪ ঘণ্টায় ১০ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৩৪ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা ১৪ দশমিক ৮০ মিটার)।

রনজিত কুমার সরকার বলেন, যমুনার পানি আরও দুই-তিন দিন বাড়বে। এরমধ্যে বিপৎসীমাও অতিক্রম করতে পারে। তবে এ দফায় বড় বন্যা হওয়ার কোনো শঙ্কা নেই।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]