বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টিকিট ছাড়াই ট্রেনে ভ্রমণ, জরিমানা গুনলেন ৯৩৪ যাত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৮ আগস্ট ২০২৩ | প্রিন্ট

টিকিট ছাড়াই ট্রেনে ভ্রমণ, জরিমানা গুনলেন ৯৩৪ যাত্রী

টিকিট ছাড়াই ১০টি আন্তঃনগর ট্রেনে ভ্রমণের দায়ে ৯৩৪ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করেছে পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক দফতরের ভ্রাম্যমাণ আদালত টিম। এ সময় ওই যাত্রীদের কাছ থেকে ৩ লাখ ৩৭ হাজার ৭৪০ টাকা রাজস্ব আদায় করা হয়েছে। এরমধ্যে ভাড়া বাবদ ২ লাখ ৪৫ হাজার ৭০ টাকা ও জরিমানা বাবদ ১ লাখ ৮৪ হাজার ৫৪০ টাকা আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে ঈশ্বরদী রেলওয়ে জংশন থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশি বিভাগীয় রেলওয়ের আওতাধীন ১২টি রেলওয়ে স্টেশনে এ অভিযান চালানো হয়।

রাতেই বিষয়টি নিশ্চিত করেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন।

আন্তঃনগর ওই ট্রেনগুলো হলো- ৫৭ নম্বর ঈশ্বরদী-রহনপুরগামী ‘কমিউটার এক্সপ্রেস’ ৭৩৩ নম্বর রাজশাহী-চিলাহাটিগামী ‘তিতুমীর এক্সপ্রেস’ ৭৫৮ নম্বর দিনাজপুর-ঢাকাগামী ‘দ্রুতযান এক্সপ্রেস’ ৭৯৮ নম্বর ঢাকা- কুড়িগ্রামগামী ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ ৭৬৫ নম্বর ঢাকা-চিলাহাটিগামী আন্তঃনগর ‘নীলসাগর এক্সপ্রেস’ ৭৫২ নম্বর ঢাকা-লালমনিহাটগামী ‘লালমনি এক্সপ্রেস’৭৬১ নম্বর রাজশাহী-খুলনাগামী ‘সাগরদাঁড়ি এক্সপ্রেস’৭১৬ নম্বর খুলনা-রাজশাহীগামী ‘কপোতাক্ষ এক্সপ্রেস’ ৭৬৩ নম্বর খুলনা-ঢাকাগামী ‘চিত্রা এক্সপ্রেস’ ৭২৬ নম্বর ঢাকা-খুলনাগামী ‘সুন্দরবন এক্সপ্রেস’।

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন জানান, বৃহস্পতিবার আন্তঃনগর ট্রেনগুলোতে অনেকটা উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। অনেক যাত্রী টিকিট ছাড়াই ট্রেনে উঠে পড়েন।

তিনি আরো বলেন, আমরা সাধারণত বিনা টিকিটের যাত্রীদের পরবর্তী স্টেশনে শাস্তিস্বরূপ নামিয়ে দিয়ে থাকি। কিন্তু ট্রেনে ভ্রমণ নিরাপদ হওয়ার কারণে ভাড়াসহ জরিমানা দিয়েই গন্তব্যপথে যেতে চান যাত্রীরা। যাত্রীবাহী ট্রেনে এ অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫২ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৮ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]