বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সুযোগ থাকার পরও নেইমারকে নেয়নি বার্সেলোনা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৮ আগস্ট ২০২৩ | প্রিন্ট

সুযোগ থাকার পরও নেইমারকে নেয়নি বার্সেলোনা

চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিততে লিওনেল মেসি ও নেইমারের মতো তারকা ফুটবলারদের দলে ভেড়ায় প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। তবে কড়ি কড়ি অর্থ খরচ করেও পরিকল্পনায় ব্যর্থ হয়েছে প্যারিসিয়ানরা। ফলে সমর্থকদের থেকে দুয়ো ধ্বনি পেতে শুরু করেন মেসি-নেইমার।

পিএসজি ছেড়ে আগেই যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়েছেন মেসি। এরপর প্যারিস ছাড়ার গুঞ্জন ওঠে নেইমারের। কিন্তু তিনি কোথায় যাবেন, তা নিয়ে চলছিল না আলোচনা। অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে পাড়ি দিয়েছেন তিনি। সেখানে প্রো লিগের ক্লাব আল হিলালের জার্সিতে মাঠ মাতাবেন এ ফরোয়ার্ড।

সৌদিতে যাওয়ার আগে নাকি স্প্যানিশ ক্লাব বার্সেলোনাতে যাওয়ার পরিকল্পনা করেছিলেন নেইমার। তবে ইচ্ছে থাকলেও শেষ পর্যন্ত কাতালানদের ডেরায় যেতে পারেননি ব্রাজিল সুপারস্টার।

এদিকে ‘সুযোগ থাকার পরও নেইমারকে কেন ফেরায়নি বার্সেলোনা’-এমন এক প্রশ্নের সম্মুখীন হয়েছেন কাতালান ক্লাবটির নতুন ক্রীড়া পরিচালক ডেকো। এর ব্যাখ্যাও অবশ্য দিয়েছেন বার্সেলোনার সাবেক এই পর্তুগিজ ফুটবলার।

ডেকোর ভাষ্যে, নেইমারকে ফেরাতে না পারার অন্যতম কারণ বার্সেলোনার চলমান আর্থিক সংকট। তাকেকে দলে টানতে পিএসজিকে দলবদল ফি বাবদ ৯ কোটি ইউরো দিয়েছে আল হিলাল। এর সঙ্গে ‘অ্যাড অনস’ মিলিয়ে অঙ্কটা আরো বেশি। এছাড়া তারা ব্রাজিলিয়ান এই পোস্টারবয়কে প্রতিবছর ১০ কোটি ইউরো বেতন দেবে। বার্সার পক্ষে এই সময়ে খেলোয়াড় কেনার পেছনে এতো অর্থ ব্যয় করা সম্ভব নয়।

বার্সার নতুন ক্রীড়া পরিচালকের কথায়, এটা এখন সবাই জানে। দুর্ভাগ্যবশত আমাদের বর্তমান আর্থিক সংকটের কারণে এমন চুক্তি করা অসম্ভব। আমাদের পিএসজির সঙ্গে বোঝাপড়া করতে হতো অথবা সৌদি আরবের ক্লাবের সঙ্গে একটা সমঝোতায় আসতে হতো। কিন্তু এর কোনোটিই হয়নি।

এর আগে, ফরাসি ক্লাব পিএসজি থেকে ৯০ মিলিয়ন ইউরোতে দলবদল সেরেছেন নেইমার। বার্ষিক ১৫০ মিলিয়ন ইউরো বেতনে ২ বছরের চুক্তিতে সৌদি ক্লাবটিতে নাম লিখিয়েছেন ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৮ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]