বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ মিশনে ব্রাজিলের শক্তিশালী স্কোয়াড ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৯ আগস্ট ২০২৩ | প্রিন্ট

বিশ্বকাপ মিশনে ব্রাজিলের শক্তিশালী স্কোয়াড ঘোষণা

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম রাউন্ডের জন্য ২৩ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। যেখানে চোট কাটিয়ে দীর্ঘদিন পর দলে ফিরেছেন নেইমার জুনিয়র। তবে দলে জায়গা হারিয়েছেন গ্যাব্রিয়েল জেসুস ও লুকাস পাকেইতা।

কাতার ফুটবল বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের বাইরে ছিলেন নেইমার। তবে বিশ্বকাপের জন্য লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব দিয়ে হলুদ শিবিরে ফিরছেন নেইমার।

বাছাইপর্বে ব্রাজিলের প্রথম দুই ম্যাচে ডাগআউট সামাল দেবেন কোচ ফার্নান্দো দিনিজ। অন্তবর্তীকালীন এই কোচের অধীনে বাছাইপর্বের ম্যাচ দিয়েই প্রথমবার মাঠে নামবে ব্রাজিল।

সবকিছু ঠিক থাকলে ২০২৪ কোপা আমেরিকা থেকে ব্রাজিলের হেড কোচের দায়িত্ব নেবেন কার্লো আনচেলত্তি। এর আগ পর্যন্ত ব্রাজিলের ডাগআউট সামলাবেন দিনিজই। ফ্লুমিন্সের এই কোচের অধীনে এটাই ব্রাজিলের প্রথম ম্যাচ।

প্রসঙ্গত, আগামী ৮ সেপ্টেম্বর বাছাইপর্বের প্রথম ম্যাচে বলিভিয়ার বিপক্ষে খেলবে ব্রাজিল। আর ১২ সেপ্টেম্বর ৪ দিন পর প্রতিপক্ষ পেরু।

চলতি বছরে তিনটি প্রীতি ম্যাচ খেলেছে ব্রাজিল। কিন্তু চোটের কারণে সবগুলো ম্যাচে অনুপস্থিত ছিলেন নেইমার। নেইমার ছাড়াও ঘোষিত দলে ভিনিসিয়ুস, রদ্রিগো, রিচার্লিসন, ক্যাসেমিরো ও অ্যালিসনের মতো সেরা তারকারা জায়গা পেয়েছেন।

ব্রাজিল স্কোয়াড:

গোলরক্ষক: অ্যালিসন বেকার, এডারসন ও বেন্টো।
রক্ষণভাগ: দানিলো, মারকুইনোস, রেনান লোদি, রজার ইভানেজ, গ্যাব্রিয়েল ম্যাগালহেস, নিনো, ভ্যান্ডারসন, কাইও হেনরিক।
মিডফিল্ডার: আন্দ্রে, ব্রুনো গুইমারেস, ক্যাসেমিরো, জোয়েলিন্টন, রাফায়েল ভেইগা।
আক্রমণভাগ: অ্যান্টোনি, গ্যাব্রিয়েল মার্টিনেলি, ম্যাথিউস কুনহা, নেইমার জুনিয়র, রিচার্লিসন, রদ্রিগো ও ভিনিসিয়ুস জুনিয়র।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৪ পূর্বাহ্ণ | শনিবার, ১৯ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]