মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউনাইটেডকে হারিয়ে টটেনহামের প্রথম জয়

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২০ আগস্ট ২০২৩ | প্রিন্ট

ইউনাইটেডকে হারিয়ে টটেনহামের প্রথম জয়

প্রিমিয়ার লিগে নতুন মৌসুমের শুরুটা বেশ দারুণ করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে দারুণ এক জয় পেয়েছিল রেড ডেভিলরা।

অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচ ড্র করে শুরু করেছিল টটেনহাম হটস্পার্স। দুই দলের দ্বিতীয় ম্যাচে স্পার্সের মাঠে মুখোমুখি দুই দল। আর এই ম্যাচেই রেড ডেভিলদের হারের স্বাদ দিল স্পার্স।

টটেনহ্যাম হটস্পার্স স্টেডিয়ামে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-০ গোলে জিতেছে স্বাগতিকরা। স্পার্সের হয়ে প্রথম গোলটি করেন পাবলো সারর এরপর ইউনাইটেডের ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেজের আত্মঘাতী গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় স্পার্স। শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে টটেনহাম।

ম্যাচের শুরু থেকেই দারুণ ছন্দে খেলতে থাকে ম্যানচেস্টার ইউনাইটেড। দারুণ এক আক্রমণে ১৩তম মিনিটেই এগিয়ে যেতে পারতো রেড ডেভিলরা তবে মার্কোস রাশফোর্ডের নেওয়া শট কোনো রকমে রুখে দেন স্পার্স গোলরক্ষক।

পাল্টা আক্রমণে ৩০তম মিনিটে ভালো একটা সুযোগ তৈরি করে টটেনহাম। তবে সারের কোনাকুনি শট ঠেকিয়ে দেন গোলরক্ষক আন্দ্রে ওনানা। সেনেগালের তরুণ মিডফিল্ডার ফিরতি বলও পেয়েছিলেন, কিন্তু পারেননি কাজে লাগাতে।

ম্যাচের ৪০তম মিনিটে দারুণ এক আক্রমণ করে স্পার্স। পেড্রো পোরোর দারুণ এক শট গোলপোস্টে লেগে ফিরে আসে, সেই বল পেয়ে শট নেন সার। কিন্তু তার নেওয়া শট ইউনাইটেড ডিফেন্ডার লুক শ’র গায়ে লেগে ফের পোস্টে বাধা পায়। এতেই প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় স্পার্স। ৪৮তম মিনিটে ডান দিকের বাইলাইন ধরে এগিয়ে কাটব্যাক করেন কুলুসেভস্কি, বল ইউনাইটেডের একজনের গায়ে লেগে চলে যায় ছয় গজ বক্সের মুখে মাতার সারের পায়ে। ঠাণ্ডা মাথার শটে লক্ষ্যভেদ করেন ২০ বছর বয়সী মিডফিল্ডার।

পিছিয়ে পড়ার পর একের পর আক্রমণ করতে থাকে ইউনাইটেড। আসে সুযোগও। তবে অ্যান্থনির নেওয়া জোরাল শট প্রথমে গোলপোস্টে বাধা পায়। এরপর ক্যাসেমিরোর দুর্দান্ত হেড অসাধারণভাবে রুখে দিয়ে ব্যবধান ধরে রাখেন স্পার্স গোলরক্ষক।

ম্যাচে পিছিয়ে থেকেও সমানে সমান লড়াই করতে থাকে ইউনাইটেড। তবে ৮৩তম মিনিটে ব্যবধান দ্বিগুন করে ইউনাইটেডকে ম্যাচ থেকে ছিটকে দেয় স্পার্স। বাঁ দিক থেকে ইভান পেরিসিচের পাস বক্সে পেয়ে সামান্য একটু পা ছোঁয়াতে পারেন বেন ডেভিস, বল পোস্ট ঘেঁষে বেরিয়েও যেতে পারতো। ছুটে এসে বল ক্লিয়ার করতে গিয়ে উল্টো জালে ঠেলে দেন আর্জেন্টাইন ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেজ। এতেই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে টটেনহাম হটস্পার্স।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৬ পূর্বাহ্ণ | রবিবার, ২০ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]