মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নাশকতার মামলায় জামায়াত-শিবিরের ৬ নেতাকর্মীর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২১ আগস্ট ২০২৩ | প্রিন্ট

নাশকতার মামলায় জামায়াত-শিবিরের ৬ নেতাকর্মীর কারাদণ্ড

নাশকতার অভিযোগে দ্রুত বিচার আইনে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় দায়ের করা মামলায় জামায়াত-শিবিরের ৬ নেতাকর্মীকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।
সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- দিদার হোসেন সজিব, ইসহাক, ইউসুফ আলী, মোজাহিদুল ইসলাম, আওরঙ্গজেব ও সুলতান মাহমুদ। দণ্ডের পাশাপাশি প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে তাদের আরো তিন মাস কারাভোগ করতে হবে।

আসামিদের মধ্যে ইসহাক ও আওরঙ্গজেব জামিনে ছিলেন। এদিন তারা আদালতে হাজির হন। তবে রায় ঘোষণার আগেই আদালত থেকে চলে যান। পরে আদালত তাদের জামিন বাতিল করে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাসহ সাজা পরোয়ানা জারি করেন। অপর চার আসামি শুরু থেকে পলাতক রয়েছেন। সংশ্লিষ্ট আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি হেমায়েত উদ্দিন খান এসব তথ্য নিশ্চিত করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১৮ অক্টোবর বিএনপি জামায়াতসহ ১৮ দলীয় জোটের ডাকা হরতাল চলাকালে ধ্বংসাত্মক কর্মকান্ড পরিচালনা, জনসাধারণের মধ্যে আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে ২০/২৫ জন জামায়াত-শিবির একটি মিছিল বের করে। তেজগাঁও শিল্পাঞ্চল থানার নাবিস্কোর শহীদ তাজ উদ্দিন স্বরণীতে তারা ককটেল বিস্ফোরণ ঘটায়।

এ ঘটনায় সংশ্লিষ্ট থানার এএসআই আ. মালেক দ্রুত বিচার আইনে মামলাটি করেন। মামলাটি তদন্ত করে তেজগাঁও শিল্পাঞ্চল থানার উপ-পরিদর্শক আমিনুল ইসলাম আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরু হয়। মামলার বিচার চলাকালে আদালত ১০ জন সাক্ষীর মধ্যে ৯ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৩ পূর্বাহ্ণ | সোমবার, ২১ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]