বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শুরু হচ্ছে এশিয়ান নারী চ্যাম্পিয়ন্স লিগ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২১ আগস্ট ২০২৩ | প্রিন্ট

শুরু হচ্ছে এশিয়ান নারী চ্যাম্পিয়ন্স লিগ

আগামী বছর থেকে চালু হতে যাচ্ছে এশিয়ান নারী চ্যাম্পিয়ন্স লিগ। রোববার (২০ আগস্ট) এ তথ্য জানিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। ২০২৪ সালের আগস্টে শুরু হবে প্রাথমিক পর্ব। ১২টি দল নিয়ে গ্রুপ পর্ব শুরু হবে অক্টোবরে।

সিডনিতে নারী বিশ্বকাপের ফাইনাল শুরুর কয়েক ঘন্টা আগে এএফসির নারী ফুটবল কমিটির এক বৈঠকের পর ঘোষণা দেয়া হয়েছে। এএফসি নারী চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে ২০২৫ সালের মার্চে।

একই বছর মে মাসে টুর্নামেন্টের ফাইনাল আয়োজনের পরিকল্পনা করা হচ্ছে। যদিও এই তারিখগুলো একেবারেই চূড়ান্ত নয় বলে জানিয়েছে এএফসি।

এএফসির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রথম চারটি আসরে অংশগ্রহণ করবে ১২টি দল। চারটি করে দল তিনটি গ্রুপে বিভক্ত হয়ে গ্রুপপর্বে অংশ নিবে। প্রতিটি গ্রুপের শীর্ষ দুটি করে দল এবং সেরা তৃতীয় স্থানধারী দুই দল নিয়ে অনুষ্ঠিত হবে কোয়ার্টার ফাইনাল।

প্রতিটি সদস্য দেশ থেকে একটি করে দল ২০২৪-২৫ থেকে ২০২৭-২৮ মৌসুমে ফিফা র‍্যাঙ্কিংয়ের ভিত্তিতে সরাসরি গ্রুপ পর্বে খেলার সুযোগ পাবে।

এখনো নারী চ্যাম্পিয়ন্স লিগের প্রাইজমানি নির্ধারণ করা হয়নি। তবে গত সপ্তাহে এএফসি ঘোষণা দিয়েছে পুরুষদের চ্যাম্পিয়ন্স লিগের প্রাইজমানি তিনগুণ বাড়িয়ে ২০২৪-২৫ মৌসুম থেকে ১২ মিলিয়ন মার্কিন ডলার করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৬ পূর্বাহ্ণ | সোমবার, ২১ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]