মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

স্টেগানের সঙ্গে নতুন চুক্তি বার্সেলোনার

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২১ আগস্ট ২০২৩ | প্রিন্ট

স্টেগানের সঙ্গে নতুন চুক্তি বার্সেলোনার

গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগানের সঙ্গে চুক্তি নবায়নের দ্বারপ্রান্তে পৌঁছেছে বার্সেলোনা। ক্লাবের ঘনিষ্ঠ এক সূত্র জানিয়েছে, স্টেগানের সঙ্গে ২০২৮ সাল পর্যন্ত চুক্তি বৃদ্ধি করতে যাচ্ছে কাতালান জায়ান্টরা।

স্টেগানের সঙ্গে বার্সেলোনার বর্তমান চুক্তির মেয়াদ আরো দুই বছর রয়েছে। তবে নতুন চুক্তিতে তার বেতন কিছুটা কমতে পারে বলে ইঙ্গিত পাওয়া গেছে।

লা লিগার ট্রান্সফার আইন অনুযায়ী বার্সেলোনা এখনো তাদের নতুন আসা সব খেলোয়াড়দের রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে পারেনি। এছাড়া ক্লাবের থেকে কিছু খেলোয়াড়কে ছাঁটাইও করছে তারা। এখন পর্যন্ত মার্কোস আলনসো, ইনাকি পেনা ও ইনিগো মার্টিনেজের রেজিষ্ট্রেশন সম্পন্ন হয়নি।

৩১ বছর বয়সী স্টেগান ২০২০ সালে যখন নতুন চুক্তিতে স্বাক্ষর করেছিলেন তখন তার চুক্তি নিয়েও একই সমস্যা দেখা দিয়েছিল। করোনা মহামারীর সময় বার্সেলোনার আর্থিক ক্ষতির বিষয়টি তখন সামনে চলে এসেছিল।

২০১৪ সালে বরুশিয়া মনশেনগ্ল্যাডবাখ থেকে আসার পর এ নিয়ে ১০ম মৌসুমে কাতালানদের হয়ে খেলছেন এই জার্মান গোলরক্ষক। এই সময়ের মধ্যে বার্সেলোনার হয়ে তিনি খেলেছেন ৩৭৮টি ম্যাচ। পাঁচটি করে লা লিগা ও কোপা ডেল রে এবং একটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাসহ জিতেছেন ১৫টি ট্রফি।

নতুন চুক্তির সবকিছু সম্পন্ন হলে বার্সেলোনার হয়ে স্টেগানের ১৪ বছর খেলার সুযোগ হবে। এর মাধ্যমে গোলরক্ষক হিসেবে সাবেক বার্সা খেলোয়াড় ভিক্টর ভালদেসের রেকর্ড ম্যাচ সংখ্যার কাছাকাছি পৌঁছাতে পারবেন তিনি।

বার্সেলোনার জার্সি গায়ে সর্বোচ্চ ম্যাচ খেলার তালিকায় গোলরক্ষক হিসেবে চতুর্থ স্থানে রয়েছেন স্টেগান। এই তালিকায় ৫৩৬ ম্যাচ খেলে শীর্ষে রয়েছেন ভালদেস। তার পরের দুই অবস্থানে রয়েছেন যথাক্রমে আন্ডোনি জুবিজারেটা (৪১০) ও অ্যান্টনি রামালেটস (৩৮৪)।

Facebook Comments Box
advertisement

Posted ২:১২ পূর্বাহ্ণ | সোমবার, ২১ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]