মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই: সংস্কৃতি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৩ আগস্ট ২০২৩ | প্রিন্ট

আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই: সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি; উন্নয়ন-অগ্রগতি ও শান্তি-সমৃদ্ধির প্রতীক। অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ চেতনায় বিশ্বাসী। তাই আওয়ামী লীগ সরকারের কোন বিকল্প নেই। এর বিকল্প কেবল আওয়ামী লীগই।

মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলিস্তানে জাতীয় গ্রন্থকেন্দ্র মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে গ্রন্থকেন্দ্র আয়োজিত গ্রন্থাগারভিত্তিক বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা পাঠ ও আবৃত্তি কার্যক্রমের সনদপত্র ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এতে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সমাজের আলোকিত ও সচেতন মানুষের বিশাল ভূমিকা রয়েছে। আর এ আলোকিত ও সচেতন মানুষ হচ্ছেন গ্রন্থাগারের পাঠক সমাজ।

তিনি বলেন, সারাদেশে প্রায় ৯০০টি বেসরকারি গ্রন্থাগার বা পাঠাগার রয়েছে। তারা যদি তাদের আশপাশের মানুষকে সচেতন করেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শের দীক্ষা দেন এবং সর্বোপরি আওয়ামী লীগের পক্ষে ভোট দিতে উদ্বুদ্ধ করেন, তাহলে আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত।

কে এম খালিদ বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা আবারো সরকার গঠন করবো, ইনশাআল্লাহ।

জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন বিশিষ্ট বাচিকশিল্পী ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায় ও অধ্যাপক রূপা চক্রবর্তী। শুভেচ্ছা বক্তব্য রাখেন দনিয়া পাঠাগারের প্রতিনিধি শাহ নেওয়াজ।

উল্লেখ্য, গ্রন্থাগারভিত্তিক বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা পাঠ ও আবৃত্তি কার্যক্রমে ঢাকা ও পার্শ্ববর্তী জেলাগুলোর ২০টি বেসরকারি গ্রন্থাগার অংশগ্রহণ করে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১১ পূর্বাহ্ণ | বুধবার, ২৩ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]