বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতীয় ১ হাজার সরকারি-বেসরকারি সাইট বাংলাদেশ সিভিলিয়ান ফোর্সের দখলে

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৩ আগস্ট ২০২৩ | প্রিন্ট

ভারতীয় ১ হাজার সরকারি-বেসরকারি সাইট বাংলাদেশ সিভিলিয়ান ফোর্সের দখলে

বাংলাদেশের ২৫টি সরকারি-বেসরকারি সাইট ভারতীয় হ্যাকারের দখলে নেয়ার প্রতিবাদে দেশের হ্যাকার দল তাদের মিশনে ভারতীয় ১ হাজারের বেশি সরকারি-বেসরকারি ওয়েবসাইট দখল করে নিয়েছেন বলে জানিয়েছেন। তাদের অফিশিয়াল ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ সিভিলিয়ান ফোর্সের কো-ফাউন্ডার এহসানুল হক জানান, সিভিলিয়ান ফোর্স এর আওতাভুক্ত ‘সিস্টেম এডমিন বিডি’ গত ৫ দিনে ভারতীয় সরকারি ও বেসরকারি ১০০০ ওয়েবসাইট হ্যাকড, ২০টি ব্যাংকের সার্ভার ডাউন ও ম্যালওয়ার ছড়িয়ে ৯ হাজার ভারতীয় নাগরিকের কম্পিউটার হ্যাক করা হয়েছে। আমরা আগেই কথা দিয়েছিলাম বাংলাদেশের সাইবার স্পেস আক্রমণের প্রসঙ্গ উঠলে বাংলাদেশ কিন্তু বসে থাকবে না, বরং কাউন্টার হবে ক্ষত-বিক্ষত।

সিভিলিয়ান ফোর্সের ফাউন্ডার আদিল হাসান জানান, আমরা আমাদের নাগরিকদের বলবো আতঙ্কিত হওয়ার কিছু নেই, বাংলার সন্তানরা ভয়াবহ কাউন্টারে বিশ্বাসী। আমরা যদি দেশের সরকারি সাইটের দেখাশুনা করার দায়িত্ব পাই, বাংলাদেশের বেসরকারি সাইট ব্যতীত সরকারি সাইটের ক্ষতি কোনো বহিরাগত দেশ করতে পারতো না, বরং উল্টো কাউন্টার খেয়ে তাদের অপারেশন বন্ধ করতে ব্যস্ত হয়ে যেতো।

এ প্রসঙ্গে তিনি আরো বলেন, দেশের সরকারি সাইটের দায়িত্ব অজ্ঞ কিছু ব্যক্তিদের হাতে থাকায় সাইট আপডেটের নাম করে বিপুল অর্থ নিয়ে যাচ্ছে, অথচ সাইটে নেই কোনো সিকিউরিটি।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫০ পূর্বাহ্ণ | বুধবার, ২৩ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]